নির্বাচন কমিশনের উদ্দেশে ইসলামী আন্দোলনের গণমিছিল শুরু

নিজস্ব প্রতিবেদক: আজ বুধবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ তফসিল ঘোষণা বন্ধের দাবিতে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের উদ্দেশে গণমিছিল শুরু করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটি আজ বিকেল সাড়ে ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেট থেকে গণমিছিল শুরু করেছে।

এ প্রতিবেদন লেখার সময় বিকেল চারটার বেইলি রোডের দিকে যায় মিছিলটি। সেখানে মিছিলকারীদের কেউ কেউ সেখানে থাকা পুলিশের ব্যারিকেড ভেঙে ফেলার চেষ্টা করে। তবে দলটির নেতৃস্থানীয়রা কর্মীদের বোঝানোর চেষ্টা করছেন।  

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ইসলামী আন্দোলন জানায়, যদি আজ তফসিল ঘোষণা করা হয় তবে নির্বাচন কমিশন ভবন অভিমুখে গণ মিছিল করা হবে। আজকের মিছিলের কথা জানায় ইসলামী আন্দোলন। এর আগে বিকেলে রাজধানীর পুরানা পল্টনে দলের কার্যালয়ে দেশের চলমান সংকটজনক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা সভা করে।

সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লা আল মাদানী বলেন, রাজনৈতিক সমঝোতা ছাড়া একতরফাভাবে তফসিল ঘোষণা করা হলে দেশবাসী মানবে না।

একতরফা তফসিল ঘোষণা দেশকে গৃহযুদ্ধের পথে নিয়ে যাবে উল্লেখ করে সৈয়দ মোসাদ্দেক বিল্লা আল মাদানী বলেন, রাজনৈতিক সমঝোতা ছাড়া একটি দলের ইচ্ছা পূরণের তফসিল দেশবাসী মানবে না।

আজ সকালে নির্বাচন কমিশন জানায়, সন্ধ্যা সাতটায় জাতির উদ্দেশে ভাষণে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়ার।