জেল হত্যা দিবসে ঈশ্বরদীতে আলোচনা ও দোয়া মাহফিল

জেল হত্যা দিবসে দোয়া অনুষ্ঠানের আয়োজন | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এমপির আকবর মোড় নিজ বাড়ির বৈঠকখানায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি।

সভায় তিনি বলেন, জাতীয় চার নেতা ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। বঙ্গবন্ধুর অবর্তমানে তারাই ছিলেন জাতির অতন্দ্র কান্ডারি। বঙ্গবন্ধু সুখী-সমৃদ্ধ ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্ন দেখেছিলেন উল্লেখ করে তিনি বলেন, ‘তার (বঙ্গবন্ধু) অসমাপ্ত কাজ বাস্তবায়নে সবাই নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখবেন—এটাই হোক জেল হত্যা দিবসে আমাদের অঙ্গীকার।’ তিনি জাতীয় চার নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এতে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম দাদু, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মিন্টু, উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক মুরাদ আলী মালিথা, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরুল কায়েস দারা, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক জিএস জাহিদ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মাসুদ রানা, উপজেলা ট্রাক লড়ি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আজাহার আলী মালিথা, আটঘরিয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মুকুল, বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান তৌহিদুজ্জামান দোলন বিশ্বাসসহ আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতা-কর্মী।

আলোচনা শেষে জাতীয় চার নেতাসহ ১৫ আগস্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আব্দুল আজিজ।