পাবনায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

প্রতিনিধি পাবনা: পাবনা জেলা বিএনপির আহ্বায়ক, সদস্যসচিবসহ নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি। আজ মঙ্গলবার রাতে জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান, সদস্যসচিব মাসুদ খন্দকারসহ নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ ও তাঁদের নিঃশর্ত মুক্তির দাবিতে এই হরতাল ডাকা হয়েছে। হরতাল পালনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্দেশ দিয়েছেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস এ নির্দেশনা জেলা বিএনপিকে পৌঁছে দিয়েছেন।

জহুরুল ইসলাম  বলেন, ‘সরকার একতরফা নির্বাচনের জন্য দেশব্যাপী বিএনপি নেতাদের জেলে আটকাচ্ছে। বিনা অপরাধে পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান ও সদস্যসচিব মাসুদ খন্দকারকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার–আতঙ্কে বিএনপি নেতা-কর্মীরা বাড়িছাড়া হয়ে আছেন। এই গণগ্রেপ্তারের প্রতিবাদেই হরতাল আহ্বান করা হয়েছে। সর্বস্তরের জনগণ হরতালে সাড়া দেবেন বলে আমরা প্রত্যাশা করছি।’

আজ রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে হাবিবুর রহমান গ্রেপ্তার হয়েছেন। এর আগে গত ৩০ অক্টোবর মাসুদ খন্দকারকে আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। বিএনপি নেতারা জানান, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ ও পরবর্তী হরতাল-অবরোধে পাবনায় বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে ২৫টি মামলা হয়েছে। এসব মামলায় গ্রেপ্তার হয়েছেন প্রায় ৪০০ নেতা-কর্মী।