মনোনয়ন পাননি নুরুজ্জামান বিশ্বাস

নুরুজ্জামান বিশ্বাস  | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পায়নি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস। তিনি পাবনা- ৪ আসনের থেকে একবার সংসদ সদস্য (এমপি) ছিলেন। এবার এই আসনে মনোনয়ন পেয়েছেন প্রয়াত ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ।

রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নুরুজ্জামান বিশ্বাস ২০২০ সালে পাবনা-৪ আসনে অনুষ্ঠিত উপনির্বাচনে ২ লাখ ৩৯ হাজার ৯২৪ ভোট পেয়ে জয়লাভ করে জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এছাড়াও, তিনি ঈশ্বরদী উপজেলা পরিষদের তিনবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ছিলেন। তিনি (১৯৮৪-২০০৫) পর্যন্ত ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পাবনা জেলা আওয়ামীলীগের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন।

নুরুজ্জামান ১৯৪৮ সালের ৩০ অক্টোবর ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বরইচাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৯ সালে বরইচাড়া প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করেন এবং ঈশ্বরদী উপজেলার সাঁড়া মাড়োয়ারী স্কুলে ভর্তি হন। তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন।