এবার মঞ্চ হলেও সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সভা হয়নি

রাজশাহীর তানোরে মঞ্চ করার পর সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সভাটি বাতিল করা হয়েছে। শনিবার বিকেলে তানোর পৌর সদরের গোল্লাপাড়া মাঠে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: রাজশাহীর তানোর পৌর সদরের গোল্লাপাাড়া মাঠে রাত থেকেই মঞ্চ তৈরির কাজ চলছিল। মতবিনিময় সভার জন্য আগের দিন এলাকায় মাইকিংও করা হয়। থাকতে বলা হয়েছিল সরকারি ভাতাভোগীদের। সভায় রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর প্রধান অতিথি থাকার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই সভা বন্ধ হয়ে গেছে।

আজ শনিবার সকাল থেকে হঠাৎ মঞ্চের কাজ বন্ধ রাখা হয়। দুপুরের দিকে সেখান থেকে চেয়ার সরিয়ে নেওয়া হয়। একই দিনে উপজেলার কারামাগাঁ ইউনিয়নের একটি সভাও বাতিল করা হয়েছে। সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলেছেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে তিনি সভাগুলো বাতিল করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরও স্থানীয় বিভিন্ন ইউনিয়ন পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যের সময় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী নৌকায় ভোট চেয়েছেন। এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তার পক্ষ থেকে নির্বাচন কমিশনে আচরণবিধি ভঙ্গের প্রতিবেদন পাঠানো হয়েছে। এরপর আজ তানোরের পূর্বনির্ধারিত দুটি সভা বাতিল করা হলো।

দলের একটি সূত্র জানায়, ২০ নভেম্বর তানোরের চান্দুড়িয়া ইউনিয়নে অনুষ্ঠেয় সভাটিও বন্ধ করা হয়েছে। অনুষ্ঠানের খাবার পরিবেশনের জন্য ২২টি ছাগল কেনা হয়েছিল। ছাগলগুলো আবার বিক্রি করে দেওয়ার প্রক্রিয়া চলছে।

এর আগে বৃহস্পতি ও শুক্রবার তানোর ও গোদাগাড়ী উপজেলায় মতবিনিময় সভা করে সরকারের বিভিন্ন ভাতাভোগীর পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের কাছে নৌকার পক্ষে ভোট চান সংসদ সদস্য। ফারুক চৌধুরী (Faruk Chowdhury) নামে নিজের ফেসবুক আইডি থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারও করেন তিনি।

তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ বলেন, আবহাওয়া খারাপের জন্য সভাটি বাতিল করা হয়েছে। কিছুক্ষণ পর ফোন করে তিনি বলেন, বিকেলে সভাটি হবে। কিন্তু বিকেল সোয়া চারটায় মাঠে গিয়ে দেখা যায়, মঞ্চ তৈরির টেবিল আর বাঁশ ছাড়া সেখানে কিছুই নেই।

তানোর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আজগর আলী সভা বাতিলের খবর জানতেন না। তিনি এসেছেন। আজগর আলী বলেন, সভা বাতিল করার বিষয়টি তাঁকে জানানো হয়নি। তানোর পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাঁকে ১০০ থেকে ১৫০ লোক নিয়ে আসতে বলেছিলেন। ধান কাটা কাজের জন্য তিনি ২০-২৫ জন লোক নিয়ে এসেছিলেন। এসে দেখছেন, সভা হবে না।

জানতে চাইলে তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসার বলেন, পূর্বনির্ধারিত সব সভা বাতিল করা হয়েছে। আজ সকালে তানোর পৌর সদর ও বিকেলে তানোরের কামারগাঁ ইউনিয়নের সভা আহ্বান করা হয়েছিল। সভা দুটি বাতিল করা হয়েছে।

এ বিষয়ে সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী এই প্রতিবেদককে ফোন করে ৪৬ মিনিট ধরে নির্বাচনী আচরণবিধি নিয়ে কথা বলেন। শেষে সভা দুটি বাতিল করার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনে যে চিঠি দিয়েছেন। সেই চিঠি তাঁকেও দিয়েছেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখেই তিনি তাঁর পূর্বনির্ধারিত সভা বাতিল করেছেন।