রাজশাহীতে কাউন্সিলরের বৈঠকে বাগ্‌বিতণ্ডা, সংঘর্ষে একজন গুলিবিদ্ধ

প্রতীকী ছবি

প্রতিনিধি রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের সালিসি বৈঠকে বিতর্কের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কাউন্সিলরের পক্ষের একজন গুলিবিদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে নগরের বালিয়াপুকুর এলাকায় ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মনিরুজ্জামান ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা তারিকুল ইসলামের পক্ষের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ব্যক্তির নাম আকরামুল হক ওরফে গুড্ডু (৩৫)। তাঁর বাড়ি নগরের চন্দ্রিমা থানার বনগ্রাম এলাকায়। তিনি কাউন্সিলরের কার্যালয়ে থাকেন। তাঁর ডান পায়ে গুলি লেগে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। সংঘর্ষের পর তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

ওই এলাকার বাসিন্দারা ঘটনার পর একজন গুলিবিদ্ধ হওয়ার কথা বলতে পারেন। কিন্তু সংঘর্ষের কারণ নিয়ে বিস্তারিত কিছু বলতে পারেননি তাঁরা। স্থানীয় লোকজন জানান, কী একটা বিষয় নিয়ে কাউন্সিলর বৈঠকে বসেছিলেন। সেখানেই দুই পক্ষের মধ্যে তর্ক–বিতর্ক শুরু হলে এক পক্ষ বের হয়ে যায়। পরে তাদের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আকরামুল হক গুলিবিদ্ধ হন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক বিল্লাল উদ্দিন জানান, আকরামুলের ডান পায়ে গুলি লেগেছে। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। হাসপাতালে আনার সঙ্গে সঙ্গে তাঁকে সার্জারি বিভাগে পাঠানো হয়।

নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সোহরাওয়ার্দী ঘটনাস্থল থেকে জানান, আহত আকরামুল কাউন্সিলর মনিরুজ্জামানের লোক। তিনি গুলিবিদ্ধ হয়েছেন, নাকি ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন, তা চিকিৎসক বলতে পারবেন। তবে তিনি গুরুতর আহত হয়েছেন। তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এখন পরিস্থিতি শান্ত। সংঘর্ষের ঘটনায় কোনো অভিযোগ পেলে পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে।

বিষয়টি নিয়ে কথা বলতে কাউন্সিলর মনিরুজ্জামানকে ফোন করা হয়। তবে তাঁর ফোনের সংযোগ বন্ধ পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে তারিকুল ইসলামের সঙ্গেও যোগাযোগ করা যায়নি।