রাজশাহীর ১১ ইন্সপেক্টরকে একযোগে বদলি

  • অভিযোগ রয়েছে অফিসার ইনচার্জদের গাফিলতিতে বেপরোয়া অপরাধীরা
  • তবে অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, এই রদবদল নিয়মিত

আরএমপি

প্রতিনিধি রাজশাহী: রাজশাহী মহানগরীতে ছিনতাই ও ছুরিকাঘাতের ঘটনা বেড়েই চলেছে। গত রোববার রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে দুজন চিকিৎসক খুনি হয়েছেন। এতে নিরাপত্তা নিয়ে শঙ্কিত অনেকেই। এমন পরিস্থিতিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ১১ জন ইন্সপেক্টরকে একযোগে বদলি করা হয়েছে।

গত সোমবার এই রদবদলের আদেশ জারি করেন আরএমপির কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। আজ বুধবার সকালের মধ্যে নতুন স্থানে এসব পুলিশ কর্মকর্তারা যোগদান করেছেন।

আরএমপির পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার স্বাক্ষরিত এক অফিস আদেশে গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক তৌহিদুর রহমানকে কাটাখালী থানার অফিসার ইনচার্জ, কাটাখালী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলমকে মেট্রোকোর্টের ইন্সপেক্টর, রাজপাড়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মাইনুল বাশারকে দামকুড়া থানার অফিসার ইনচার্জ, দামকুড়া থানা অফিসার ইনচার্জ মশিউর রহমানকে গোয়েন্দা শাখার ইন্সপেক্টর, চন্দ্রিমা থানার ইন্সপেক্টর (তদন্ত) মামুনুর রশিদকে বেলপুকুর থানার অফিসার ইনচার্জ, বেলপুকুর থানার অফিসার ইনচার্জ এসএম মাসুদ পারভেজকে আরএমপি সদর দপ্তরের ইন্সপেক্টর (ক্রাইম), আরএমপি সদর দপ্তরের ইন্সপেক্টর নুরুজ্জামানকে নগর বিশেষ শাখার ইন্সপেক্টর হিসেবে বদলি করা হয়।

এ ছাড়া, আরএমপির কর্ণহার থানার ইন্সপেক্টর (তদন্ত) বদিউজ্জামানকে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ, দামকুড়া থানার ইন্সপেক্টর (তদন্ত) সিদ্দিকুর রহমানকে চন্দ্রিমা থানার ইন্সপেক্টর (তদন্ত), কাটাখালী থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রাজ্জাককে এয়ারপোর্ট থানার ইন্সপেক্টর (তদন্ত) এবং এয়ারপোর্ট থানার ইন্সপেক্টর (তদন্ত) তাজমুল ইসলামকে কাটাখালী থানার ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে বদলির আদেশ দেওয়া হয়েছে। জনস্বার্থে তাঁদের বদলি বা পদায়ন করা হয়েছে বলেও ওই অফিস আদেশে উল্লেখ করা হয়।

তবে নাম প্রকাশ না করার শর্তে একাধিক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, বিভিন্ন থানার অফিসার ইনচার্জরা দায়িত্ব পালনের তেমন সাফল্য দেখাতে পারেননি। অপরাধীদের গ্রেপ্তারে গড়িমসিসহ নানা ধরনের অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। তাদের গাফিলতির কারণে বেপরোয়া হয়ে ওঠে অপরাধীরা। বিশেষ করে গত কয়েক মাসে ছিনতাই ও ছুরিকাঘাতের ঘটনা ভাবিয়ে তুলেছিল ঊর্ধ্বতন কর্মকর্তাদেরও। তাই আরএমপিতে গতি ফেরাতে রদবদল আনা হয়েছে।

জানতে চাইলে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) বিজয় বসাক বলেন, এই রদবদল নিয়মিত। বিশেষ কোনো কারণে তাদের বদলি বা পদায়ন করা হয়নি। রুটিন কাজের অংশ হিসেবেই এই আদেশ জারি করা হয়েছে বলেও জানান তিনি।