ঈশ্বরদীতে সাবেক যুবলীগ নেতা গ্রেপ্তার

গ্রেপ্তার | প্রতীকী ছবি

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে রবিউল ইসলাম রবি নামে পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বুধবার উপজেলা সদরের সাঁড়া গোপালপুর স্কুলের সামনে থেকে তাকে আটক করে পুলিশ। পরে তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। 

গ্রেপ্তারকৃত যুবলীগ নেতা রবিউল ইসলাম ঈশ্বরদী শহরের সাঁড়া গোপালপুর নতুনপাড়া গ্রামের মৃত আজগর আলীর ছেলে। তিনি স্থানীয় আওয়ামী লীগের একটি অংশের সঙ্গে যুক্ত। 

ঈশ্বরদী থানা পুলিশ জানায়, বুধবার ভোরে জনতার হাতে ধৃত হওয়ার খবর পেয়ে রবিউল ইসলামকে ঈশ্বরদী থানায় নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদে তিনি কিছু তথ্য দিয়েছে। তবে এর আগে ঈশ্বরদী উপজেলা যুবলীগ সদস্য (উপজেলা কমিটির প্রস্তাবিত নেতা) ইমতিয়াজ চৌধুরী মিলনের ওপর হামলা ও হত্যা পরিকল্পনা সন্দেহে রবিউলকে অভিযুক্ত করেন। আটকের সময় যুবলীগের অর্ধশত নেতাকর্মী রবিউল ইসলামকে গণপিটুনি দেয়। দুপুরে ঘটনার প্রতিবাদে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। 

তবে রবিউলকে নির্দোষ দাবি করেছেন তার স্ত্রী রোজিনা খাতুন।

ইমতিয়াজ চৌধুরী বলেন, তার ওপর হামলার পরিকল্পনায় প্রতিপক্ষের কিছু নেতার ইঙ্গিতে রবিউল সাঁড়া গোপালপুর এলাকায় একটি জঙ্গলের পাশে অবৈধ অস্ত্রসহ ওত পেতে ছিল। ভোরে তাদের অবরোধবিরোধী কর্মসূচি পালনের প্রস্তুতির সময় বিষয়টি স্থানীয় যুবলীগ নেতাকর্মীরা টের পেয়ে যান। পরে রবিকে অস্ত্রসহ আটক করে পুলিশে দেয়া হয়। খবর পেয়ে উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মাসুদ রানা, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সজীব মালিথা সেখানে উপস্থিত হন ও ঘটনার নিন্দা জানান।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার মুঠোফোনে বলেন, বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে অধিকতর তদন্ত করা হচ্ছে। তবে আটকের পর তাকে ৫৪ ধারায় হামলাকারী সন্দেহে গ্রেপ্তার দেখিয়ে পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।