ঈশ্বরদীতে জামায়াত ও ছাত্রদল-যুবদলের বিক্ষোভ, আটক ২০

পাবনার ঈশ্বরদীতে জামায়াতের বিক্ষোভ মিছিল | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: অবরোধের সমর্থনে ঢাকা-পাবনা ও পাবনা-কুষ্টিয়া মহাসড়কে পৃথকভাবে বিক্ষোভ মিছিল করেছেন জামায়াত ও ছাত্রদল-যুবদলের নেতা-কর্মীরা। এদিকে অবরোধকে ঘিরে গত ২৪ ঘণ্টায় জেলায় বিএনপি-জামায়াতের ২০ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তবে তাঁদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

রোববার সকালে পাবনার ঈশ্বরদীতে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেন জামায়াতের নেতা-কর্মীরা। পাবনা-কুষ্টিয়া মহাসড়কের দাশুড়িয়া গোলচত্বরে বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় বেশ কিছুক্ষণ সড়ক অবরোধ করে স্লোগান দেন তাঁরা।

এ সময় জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডলের নেতৃত্বে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা জামায়াতের সেক্রেটারি সাইদুল ইসলাম, পেশাজীবী সেক্রেটারি ডা. মুনসুর রহমান, সমাজকল্যাণ সেক্রেটারি হাফিজুর রহমান খান, প্রচার ও মিডিয়া সেক্রেটারি মাসুদ রানা মাসুম, উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি মাহফুজুর রহমান প্রমুখ।

এদিকে ঢাকা-পাবনা মহাসড়কের পাবনা হোমিওপ্যাথ কলেজের সামনে সকালে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল ও যুবদলের সাবেক নেতা-কর্মীরা। এ সময় মহাসড়কে টায়ার জ্বালিয়ে কিছু সময় রাস্তা অবরোধ করে রাখেন তাঁরা।

পাবনা জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইটের নেতৃত্বে অবরোধ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সদর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রাশেদ রানা, পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রেজওয়ান হোসেন হৃদয়, পাবনা জেলা যুবদলের সাবেক প্রচার সম্পাদক বাহার হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সহসাধারণ সম্পাদক গোলাম মাহবুব সুজন, গোলাম মাহবুব সুজন, জেলা যুবদল নেতা সোহানুর রহমান শোভন বিশ্বাস প্রমুখ।

এ বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম বলেন, ‘অবরোধকে ঘিরে আমাদের পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা রয়েছে। পুলিশ, ডিবি ও র‍্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি সদস্য টহল দিচ্ছেন। এ ছাড়া ঈশ্বরদীকে ঘিরে আলাদা নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।’ তবে আটক ব্যক্তিদের নাম-পরিচয় জানাতে পারেননি তিনি।