অবরোধে সড়কে গাড়ি নামালেই মিলছে খাবারের প্যাকেট

মঙ্গলবার অবরোধ চলাকালে সড়কে গাড়ি নিয়ে বেরুলেই চালক ও সহকারীর হাতে খাবরের প্যাকেক তুলে দেয় আওয়ামী লীগ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি সিরাজগঞ্জ: হরতালের পর এবার ঢাকাসহ সারা দেশে চলছে বিএনপি ও জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচি। অবরোধের প্রথম দিন মঙ্গলবার সকাল থেকেই সিরাজগঞ্জ শহরে এর তেমন একটা প্রভাব লক্ষ্য করা যায়নি।

অবশ্য মহাসড়কে হাটিকুমরুল গোল চত্বরে পণ্যবাহী ট্রাক ছাড়া যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা যায়নি। শহরের মোড়ে মোড়ে পুলিশ টহল দিচ্ছে। সড়কে বেড়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি। স্বাভাবিকের চেয়ে যানবাহন চলছে অনেক কম। তবে কর্মমুখী মানুষ থেমে নেই।

সিরাজগঞ্জ শহর, সয়দাবাদ, কড্ডার মোড়, নলকা ও হাটিকুমরুল গোল চত্বর মোড় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এদিকে অবরোধ ভেঙে গাড়ি নিয়ে রাস্তায় বের হলেই চালকের হাতে তুলে দেয়া হচ্ছে সকালের নাশতা ও দুপুরের খাবারের প্যাকেট।

মঙ্গলবার সকাল থেকে সিরাজগঞ্জ শহরের বিভিন্ন স্থানে অবরোধ ভেঙে গাড়ি নিয়ে বের হওয়া চালকদের হাতে নাশতার প্যাকেট তুলে দেয় পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগ। একইসঙ্গে তারা চালকদের অবরোধ উপেক্ষা করে গাড়ি চালানো অব্যাহত রাখার আহ্বান জানান। একইসঙ্গে আশ্বাস দেন- গাড়িচালকদের নিরাপত্তা আওয়ামী লীগ সার্বক্ষণিক মাঠে রয়েছে।

পৌর আওয়ামী লীগ সভাপতি হেলাল উদ্দিন জানান, মঙ্গলবার সকাল থেকে পৌর বাস টার্মিনাল, বাজার স্টেশন, বিভিন্ন সিএনজি স্ট্যান্ড ও রেলগেট এলাকায় গাড়ি চালকদের রাস্তায় নামতে উদ্বুদ্ধ করা হয়েছে। ট্রাক, বাস, সিএনজিচালিত অটোরিকশা, মাইক্রোবাস, ইজিবাইক, অটোরিকশা চালক যারা অবরোধ উপেক্ষা করে রাস্তায় গাড়ি চালিয়েছেন তাদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সকালের নাশতা তুলে দেয়া হয়।

এরপর দুপুরে কড্ডার মোড় এলাকায় সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নবীদুল ইসলাম অবরোধ উপেক্ষা করে মহাসড়কে যান চলাচলের জন্য বিভিন্ন যানবাহন শ্রমিকদের মাঝে খিচুড়ি বিতরণ করেন।