পুলিশ-বিজিবির পাহারায় সোনামসজিদ বন্দর ছেড়ে গেল ১৩৫ পণ্যবোঝাই ট্রাক

পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের সহায়তায় পণ্যবোঝাই ট্রাক চাঁপাইনবাবগঞ্জ পার করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধের দ্বিতীয় দিনে নাশকতা ঠেকাতে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের পাহারায় সোনামসজিদ স্থলবন্দর ছেড়ে গেছে ১৩৫টি পণ্যবোঝাই ট্রাক। বুধবার সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াতের নেতৃত্বে ট্রাকগুলো ছেড়ে যায়। এগুলোর মধ্যে ১১৩টি পেঁয়াজভর্তি ট্রাক এবং বাকি ২২টি বিভিন্ন পণ্যবোঝাই ট্রাক।

বেসরকারি বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম বলেন, অবরোধের কারণে মঙ্গলবার বন্দরে পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে। ফলে বুধবার প্রশাসনকে জানালে পুলিশ বিজিবি ও আনসারের সহায়তায় ট্রাকগুলো ছেড়ে যায়।

পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা | ছবি: পদ্মা ট্রিবিউন

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত বলেন, ২০১৩-১৪ সালে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়কে জামায়াত-বিএনপির ডাকা অবরোধে পণ্যবোঝাই ট্রাকে পেট্রলবোমা ও অগ্নিসংযোগ করে নাশকতা চালানো হয়। এবার যেন কোনো রকম নাশকতা করতে না পারে, সে জন্য কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

তারই ধারাবাহিকতায় পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের পাহারা দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা পার করে দেওয়া হয়েছে। যত দিন হরতাল-অবরোধ থাকবে, তত দিন নিরাপত্তা থাকবে।