ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাঠিসোঁটা বাঁশ কাঠ হাতে আওয়ামী লীগের শোডাউন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের মিছিলে অনেকের হাতে লাঠিসোঁটা দেখা গেছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিবেদক, ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লাঠিসোঁটা, বাঁশ ও কাঠ হাতে শোডাউন করেছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

আজ শনিবার বেলা একটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনসংলগ্ন স্মৃতি চিরন্তন চত্বর থেকে মিছিল বের করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিনুল হক ওরফে শামীমের অনুসারীরা। মিছিলে থাকা অনেকের হাতে লাঠিসোঁটা, বাঁশ কিংবা লাঠি ছিল। বিএনপি-জামায়াতের বিরুদ্ধে নানা স্লোগান দেন তাঁরা৷

টিএসসির দিকে যেতেই রাজু ভাস্কর্যের উল্টো পাশে চায়ের দোকানের সামনে অবস্থান করতে দেখা যায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের একদল সমর্থককে। টিএসসি-সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে বিভিন্ন জেলা থেকে আসা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের অবস্থান করতে দেখা গেছে।

বেলা দেড়টা থেকে টিএসসি ভবনের সামনে জড়ো হতে শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। তাঁদের অনেকের হাতেও লাঠি, কাঠ, বাঁশ ও স্টিলের পাইপ দেখা গেছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শীর্ষ নেতারা এ সময় টিএসসিতে ছিলেন। এর আগে টিএসসিতে ক্রিকেটও খেলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।