বড়াইগ্রামে ২০ লাখ টাকার জাল জব্দ, ৩ জনকে কারাদণ্ড

নাটোরের বড়াইগ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পোড়ানো হচ্ছে কারেন্ট জাল | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রামে মৌখড়া হাট ও লক্ষ্মীকোল বাজারে অভিযান চালিয়ে ২০ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ জাল জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়েছে। এঘটনায় তিন জনকে একমাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু রাসেল। তিনি বলেন, দেশের প্রাকৃতিক মৎস্য সম্পদ রক্ষায় নিষিদ্ধ জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

কারাদণ্ডাদেশের বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৫-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) সঞ্জয় কুমার ও ইমদাদ হোসেন। তাঁরা জানান, ইউএনও আবু রাসেলের নেতৃত্বে একদল র‍্যাব সদস্য প্রথমে মৌখড়া হাটে অভিযান চালিয়ে ২ লাখ টাকার অবৈধ কারেন্টজাল জব্দ ও ১৪ জনকে আটক করেন।

এরপর আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে লক্ষ্মীকোল বাজারে কারেন্টজালের পাইকারি বিক্রেতা সোহেল রানার গুদামে অভিযান চালিয়ে ১৮ লাখ টাকা মূল্যের ৩ হাজার ১২০ পাউন্ড কারেন্টজাল জব্দ এবং সোহেল রানাকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ১২ জনকে বিভিন্ন পরিমাণ অর্থদণ্ড এবং গুরুদাসপুরের মশিন্দা এলাকার লাবু মিয়া ও মসলেম উদ্দিনকে ১ মাসের কারাদণ্ডাদেশ দেন ওই আদালত। সাহেল রানাকে ১ লাখ টাকা অর্থদণ্ড ও এক মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। এ সময় জব্দ করা ২০ লাখ টাকার জাল পুড়িয়ে ধ্বংস করে প্রশাসন।