ঈশ্বরদীতে মোটরসাইকেলের গতিরোধ করে অধ্যক্ষের ৫ লাখ টাকা ছিনতাই

ছিনতাই | প্রতীকী ছবি

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে পুলিশ ফাঁড়ির ৩০০ গজের মধ্যে দিনেদুপুরে কলেজ অধ্যক্ষের ৪ লাখ ৮০ হাজার টাকা ছিনতায়ের ঘটনা ঘটেছে। দুবৃর্ত্তরা মোটরসাইকেলের গতিরোধ করে অধ্যক্ষের টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে।

সোমবার দুপুর ৩টা ১০ মিনিটের দিকে শহরের প্রাণকেন্দ্র সোনালী ব্যাংক বাজার শাখার প্রধান ফটকের সামনে এ ছিনতায়ের ঘটনা ঘটে। কলেজ অধ্যক্ষ ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ি ফিরছিলেন।

ছিনতায়ের শিকার দাশুড়িয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম জানান, কলেজ থেকে তাঁর নিজের বকেয়া ৮ মাস ১৩ দিনের এরিয়া ভাতা ও সেপ্টেম্বর মাসের বেতন উত্তোলনের জন্য  সোমবার দুপুরে ঈশ্বরদী বাজারের সোনালী ব্যাংক শাখায় আসেন। সেখান থেকে ৪ লাখ ৮৮ হাজার টাকা উত্তোলন করেন ও নিজ পকেটে ৮ হাজার টাকা রাখেন। বাকি ৪ লাখ ৮০ টাকা কলেজ ব্যাগে রেখে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার জন্য রওনা দেন। তাঁর মোটরসাইকলেটি সোনালী ব্যাংকের প্রধান গেট পার হওয়ার সময় সেখানে থাকা চার—পাঁচজন জন অপিরিচিত মানুষ হঠাৎ তাঁর গতিরোধ করে মোটরসাইকেল সামনে দাঁড়ায় ও পেছন থেকে কয়েক ব্যক্তি এসে মোটরসাইকেলে রাখা ব্যাগটি ছিনতাই করে দ্রুত চলে যায়। এ ঘটনায় তিনি হতবাক হয়ে পড়েন এবং চিৎকার দেন। চিৎকার শুনে ব্যাংক কর্মকর্তা-কর্মচারী ও আশপাশের লোকজন ছুটে আসেন। পরে তিনি ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে মুঠোফোনে বিষয়টি জানান। পুলিশ এসে খোঁজখবর নিয়ে চলে যান।

অধ্যক্ষ আরও জানান, ছিনতাইকারীদের বয়স ৫০ বছরের উর্দ্ধে হবে। তবে কাউকে তিনি চিনতে পারেন নি। সিসিটিভি ক্যামেরায় তাঁর কাছ থেকে ছিনিয়ে নেওয়ার ভিডিও রয়েছে। পরে খবর পেয়ে আমবাগান ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় থানায় মামলা করবেন বলে জানান কলেজ অধ্যক্ষ।

তবে ঘটনাটি কোনো ভাবেই ছিনতাই নয় বলে দাবি করে পুলিশ। থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসান বাসির  জানান, 'ছিনতাই নয়, এটি তো চুরির ঘটনা। সিসিটিভি ফুটেজে অধ্যক্ষের মোটরসাইকেলের পেছনে রাখা ব্যাগ তিন ব্যক্তি এসে নিয়ে যেতে দেখা গেছে। এভাবে নিয়ে যাওয়া ছিনতাইয়ের ঘটনার মধ্যে পড়েনা।" তিনি বলেন, তবে এঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'