রাজশাহীতে শিশু অপহরণ মামলায় ২ জনের কারাদণ্ড

আদালত | প্রতীকী ছবি

প্রতিনিধি রাজশাহী: রাজশাহীতে মুক্তিপণ আদায়ের জন্য শিশু অপহরণের ঘটনায় করা মামলার দুজনকে কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন জেলার চারঘাট উপজেলার গোপিনপুর এলাকার মিজানুর রহমান (২৩) এবং একই উপজেলার তাতারপুর মণ্ডলপাড়া গ্রামের রাজীবুল ইসলাম ওরফে রাজীব (২৮)।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৭ মে বাঘা উপজেলার মিলিকবাঘা গ্রামের বাসিন্দা মো. আজাদ নামে এক ব্যক্তি থানায় একটি অপহরণের মামলা করেন। এতে তিনি অভিযোগ করেন, আগের দিন বিকেলে তিনি তার শিশু সন্তানকে নিয়ে বাঘা বাজারে কেনাকাটা করতে যান। কেনাকাটায় ব্যস্ত থাকার সুযোগে আসামিরা মুক্তিপণ আদায়ের জন্য জোর করে তার ছেলেকে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। পরে এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। বিচার শেষে আজ রায় ঘোষণা করল আদালত।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী নাসরিন আক্তার মিতা বলেন, ‘অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মিজানুর রহমান এবং রাজীবকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামিকে খালাস দেওয়া হয়েছে।’ রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত দুজনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।