হরতাল: পাবনায় কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সতর্ক অবস্থানে পুলিশ | পুরোনো ছবি

প্রতিনিধি পাবনা: বিএনপির পর জামায়াতের আজ রোববার  সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘিরে নাশকতা মোকাবেলায় পাবনায় সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। জেলার গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে পুলিশের বাড়তি উপস্থিতি লক্ষ্য করা গেছে।

শনিবার সন্ধ্যা থেকেই  বিভিন্ন গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর এলাকায় পুলিশের অতিরিক্ত সদস্য লক্ষ্য করা গেছে। তবে রাত পর্যন্ত জেলায় কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, হরতালকে কেন্দ্র করে বিক্ষোভ কিংবা যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে জেলার বিভিন্ন স্থানে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সি বলেন, জনগণের নিরাপত্তা ও জানমালের জন্য হুমকি এমন যেকোন কর্মসূচি পাবনাতে হতে দেওয়া হবে না। হরতালে যারা নাশকতামূলক কর্মকাণ্ড করবে তাদের ছাড় দেওয়া হবে না। হরতালের সমর্থনে বিক্ষোভ কিংবা ভাঙচুর, জ্বালাও-পোড়াও করলে তা শক্ত হাতে দমন করা হবে। সেজন্য শনিবার সন্ধ্যা থেকেই সর্বোচ্চ সতর্কতামূলক অবস্থানে রয়েছে পুলিশ।

অন্যদিকে হরতাল কর্মসূচিকে ঘিরে পাবনায় যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‍্যাব-১২ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার গোলাম ফারুফ বলেন, পাবনাতে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-১২ সতর্ক অবস্থানে রয়েছে। র‌্যাবের টহল টিম কাজ করছে। নিয়মিত টহলের পাশাপাশি নজরদারিও বাড়ানো হয়েছে।