৫ বছরের সাজা এড়াতে পালিয়ে ছিলেন ২২ বছর

গ্রেপ্তার রমজান আলী শেখ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নাটোর: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার ৫ বছরের কারাদণ্ড থেকে বাঁচতে ২২ বছর পালিয়ে ছিলেন নাটোর সদর উপজেলার রমজান আলী শেখ (৬৮)। তিনি নাটোর পৌরসভার বড়গাছা মহল্লার বাসিন্দা। সোমবার ভোরে তাঁকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

নাটোর র‌্যাব ক্যাম্প সূত্রে জানা যায়, ১৯৯৯ সালের ২৪ অক্টোবর নাটোর সদর থানায় মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় করা মামলায় (সদর থানার মামলা নম্বর ৩৪) রমজান আলী শেখ এজাহারনামীয় আসামি। ২০০১ সালে ওই মামলায় তাঁর পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন দায়রা জজ আদালত। রায় ঘোষণার দিন তিনি আদালতে উপস্থিত ছিলেন না। পরে এই সাজা থেকে বাঁচতে তিনি পালিয়ে বেড়ান। অবশেষে র‍্যাব তাঁকে গ্রেপ্তার করল।

নাটোর র‌্যাব ক্যাম্পের সদস্যরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন পাঁচ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি রমজান আলী মাঝেমধ্যে বড়গাছার বাড়িতে আসেন পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার জন্য। র‌্যাবের সদস্যরা আড়ি পাতেন তাঁকে ধরার জন্য। অবশেষে আজ ভোরে তিনি বড়গাছা এলাকায় এলে র‌্যাবের সদস্যরা তাঁকে গ্রেপ্তার করেন। পরে তাঁকে নাটোর সদর থানায় হস্তান্তর করা হয়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ বলেছেন, দণ্ডপ্রাপ্ত আসামি রমজান আলী শেখকে থানায় হস্তান্তর করেছে র‍্যাব। তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।