ঈশ্বরদীতে বিএনপির ঝটিকা মিছিল অগ্নিসংযোগ, ভাঙচুর

ঈশ্বরদী শহরের রেলগেট এলাকায় টায়ারে অগ্নিসংযোগ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন অবরোধ-সমর্থকেরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: অবরোধের প্রথম দিন মঙ্গলবার সকালে পাবনার ঈশ্বরদীতে অবরোধকারীরা কাপড়ে মুখ ঢেকে স্থানীয় আওয়ামী লীগের কয়েক নেতার পোস্টারের ব্যানার বোর্ড ছিড়ে আগুন দিয়েছে। এসময় ৫টি সিএনজি ও অটোরিকশা ভাঙচুর করা হয়।

শহরের রেলগেট এলাকায় সকাল সোয়া ছয়টার দিকে এ ঘটনা ঘটে। এতে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে।

লাঠি হাতে অবরোধ-সমর্থকদের মিছিল। ঈশ্বরদী শহরের রেলগেট এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, সকাল আনুমানিক সোয়া ছটার দিকে ৩০ থেকে ৩৫ জন যুবক মুখবাধা অবস্থায় হাতে রামদা ও ধারালো অস্ত্রসহ রেলগেট এলাকায় এসে অবরোধের পক্ষে স্লোগান দেয়। এ সময় অবরোধকারীরা রেলগেট ট্রাফিক আইল্যান্ডের সঙ্গে সাঁটানো স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসসহ বেশ কয়েকজন নেতার পক্ষে টাঙানো শুভেচ্ছা সম্বলিত কাঠের ব্যানার ও পোস্টার ছিড়ে আগুনে পুড়িয়ে দেয় ও রাস্তায় টায়ার জ্বালিয়ে। খবর পেয়ে টহলে থাকা পুলিশ ভ্যান ছুটে এলে মুখবাধা অবরোধকারীরা রেলগেট বাজারের দিকে চলে যায়।

একই সময় রেলগেটে পাকশী ও লালপুর সড়কে চলাচলকারী পাঁচটি সিএনজিও এবং অটো রিক্সা ভাঙচুর করে অবরোধকারীরা। বিমানবন্দরে সড়কে আগুন দেওয়া হয়।

এদিকে অবরোধের মধ্যেও সকালে ঈশ্বরদী ইপিজেডে বহনকারী যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। সকালে ট্রেন চলাচল করেছে। তবে শহরে দূরপাল্লার বাসট্রাকসহ ভারী যানবাহন বন্ধ রয়েছে।

পুলিশ এসে ধাওয়া করলে তারা পশ্চিমটেংরী বাবুপাড়া গার্লস স্কুল মোড়ে অবস্থান নেয়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি অরবিন্দ সরকার বলেন, সকালে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে পুলিশের।

বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন অবরোধ সমর্থনকারীরা | ছবি: পদ্মা ট্রিবিউন