শহীদ এএইচএম কামারুজ্জামান স্মারক গ্রন্থের প্রকাশনা উৎসব

‘তুমি ধ্রুবতারা হয়ে আছো’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামান জন্মশতবর্ষ স্মারক ‘তুমি ধ্রুবতারা হয়ে আছো’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। কবিকুঞ্জ, রাজশাহীর উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় শাহ মখদুম কলেজ মাঠে এ প্রকাশনা উৎসবে আনুষ্ঠানিকভাবে কবিকুঞ্জ প্রকাশিত স্মারক গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়। 

অনুষ্ঠানে শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার ছেলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ‘তুমি ধ্রুবতারা হয়ে আছো’ গ্রন্থের স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

কবিকুঞ্জ, রাজশাহীর সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামাণিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল খালেক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক রবীন্দ্র গবেষক ও অর্থনীতিবিদ সনৎ কুমার সাহা। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও কবি জুলফিকার মতিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কবিকুঞ্জ, রাজশাহীর সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার।