খাজা টাওয়ারে আগুন: ফায়ার সার্ভিসের ৫ সদস্যের তদন্ত কমিটি

 

রাজধানীর মহাখালীতে খাজা টাওয়ারে বৃহস্পতিবার বিকেলে আগুন লাগে  | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মহাখালীর বহুতল ভবন খাজা টাওয়ারে আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।  শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক হোয়াটসঅ্যাপ বার্তায় এই তথ্য জানানো হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণ করে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে সভাপতি ও ঢাকা বিভাগের উপপরিচালক ছালেহ উদ্দিনকে তদন্ত কমিটির সদস্যসচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ঢাকা বিভাগের সহকারী পরিচালক আনোয়ারুল হক, ঢাকা অঞ্চল-২–এর উপসহকারী পরিচালক তানহারুল ইসলাম এবং তেজগাঁও ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা নাজিম উদ্দিন সরকার।

মহাখালীর খাজা টাওয়ারে গতকাল বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে আগুন লাগে। এতে তিনজনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ভবনটিতে শীর্ষস্থানীয় কিছু ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) প্রতিষ্ঠানের ডেটা সেন্টার রয়েছে, যার মাধ্যমে ইন্টারনেট সেবা দেওয়া হয়। আগুনের ঘটনায় দেশজুড়ে ইন্টারনেট সেবায় যে বিঘ্ন ঘটেছিল, তা এখনো পুরোপুরি স্বাভাবিক হয়নি।

ইন্টারনেট সেবাদাতারা বলছেন, ভবনটিতে প্রবেশ করে ডেটা সেন্টার চালু করতে পারলে ইন্টারনেট সেবা দ্রুতই মোটামুটি স্বাভাবিক করা সম্ভব হবে।