চেয়ারম্যানের ফাঁসি চেয়ে বিক্ষোভ, ন্যায় বিচারের আশ্বাস এমপির

ভ্যান চালককে মারপিটের ঘটনায় ফাঁসির দাবিতে চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল এলাকাবাসীর | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি কাজীপুর: সিরাজগঞ্জের কাজীপুরে ভ্যান চালককে মারধর করায় ইউপি চেয়ারম্যান শওকত হোসেনের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। তিন শতাধিক নারী-পুরুষ এ মিছিলে অংশ নেন। আজ মঙ্গলবার সকালে উপজেলার বেলতৈল গ্রাম থেকে মিছিলটি বের হয়ে কাজীপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌঁছে।

শওকত হোসেন উপজেলার মাইজবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

বিক্ষোভ মিছিলে এলাকাবাসী স্লোগান দেন ‘খুনি শওকতের ফাঁসি চাই, চেয়ারম্যান থেকে অব্যাহতি চাই’। তিন শতাধিক বিক্ষোভকারী অটো ভ্যান, ভটভটি ও হেঁটে মিছিলে অংশ নেয়। সকালে উপজেলার বেলতৈল গ্রাম থেকে মিছিলটি বের হয়ে শিমুলদাইড় বাজার ও মেঘাই হয়ে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌঁছে। সেখানে অভিযুক্ত শওকত হোসেন চেয়ারম্যানের বিচারের দাবিতে অবস্থান নেন তাঁরা। কিছুক্ষণ পর সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয় বিক্ষোভকারীদের সঙ্গে সরাসরি কথা বলেন।

এলাকাবাসী জানান, গত ২৮ অক্টোবর ভাড়ার টাকা চাওয়ায় শুকুর আলী প্রামাণিক নামের এক ভ্যান চালককে বেধড়ক মারপিট করে আহত করেন মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত হোসেন। গুরুতর আহত ভ্যান চালক বর্তমানে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। চেয়ারম্যান ও আহত ভ্যান চালকের বাড়ি মাইজবাড়ি ইউনিয়নের বেলতৈল গ্রামে।

বিক্ষোভকারীদের উদ্দেশ্যে সংসদ সদস্য বলেন, ‘এর আগেও কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছিলেন ওই চেয়ারম্যান। প্রত্যেকবারেই তাঁকে ছাড় দেওয়া হয়েছে। কিন্তু এবার আর কোনো ছাড় হবে না অভিযুক্তদের। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আপনারা শান্ত থাকেন।’

সংসদ সদস্য আরও বলেন, ‘আহত শুকুর আলীর চিকিৎসার দায়িত্ব আমি নিলাম। উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে তাকে ঢাকায় নেওয়া হবে। আর অভিযুক্তদের সাংগঠনিক কোনো সাপোর্ট দেওয়া হবে না। সে যেই হোক বিচার হবে।’

ভ্যান চালককে মারধরের ঘটনায় থানায় অভিযোগ বা মামলা হয়েছে কিনা জানতে কাজীপুর ভানার ভারাপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সঙ্গে যোগাযোগ করা  হলে পাওয়া যায়নি।