ফেসবুক লাইভে থানায় নির্যাতনের অভিযোগ করলেন ছাত্রলীগ নেতা

মোখলেসুর রহমান মামুন  |  ছবি: সংগৃহীত

প্রতিনিধি সিরাজগঞ্জ: পুলিশের দুই কর্মকর্তার বিরুদ্ধে সিরাজগঞ্জের উল্লাপাড়া থানায় ধরে নিয়ে নির্যাতনের পর টাকা আদায়ের অভিযোগ করেছেন ছাত্রলীগের এক নেতা। আজ মঙ্গলবার দুপুরে নিজের ফেসবুক পেজে লাইভে এসে তিনি এ কথা জানান।

ভুক্তভোগী মোখলেসুর রহমান মামুন উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহসভাপতি এবং ঢাকার তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এ বিষয়ে অভিযুক্ত উপপরিদর্শক (এসআই) সইবুর রহমান বলেন, ‘মামলা থাকার কারণে মামুনকে গ্রেপ্তার করা হয়েছিল। ফেসবুক লাইভে মামুন যে অভিযোগ করেছেন তা সত্য নয়। আমি অন্য মানুষের মাধ্যমে ফেসবুকে দেখলাম। মিথ্যা অভিযোগ করা হয়েছে। এখন আমি ডিজিটাল নিরাপত্তা আইনে ওর নামে মামলা করব।’

ফেসবুক লাইভে ছাত্রলীগ নেতা বলেন, ‘ওসির নির্দেশে অনেক টাকা নিয়ে আমার ওপর নির্যাতন করেছে। আমাকে ধরে নিয়ে হ্যান্ডকাপ দিয়ে খারাপ ভাষায় কথা বলেছে। আমাকে মাকে জিজ্ঞাসা করেছে ব্যাটা কই। অনেকভাবে খারাপ ভাষায় কথা বলেছেন এসআই সইবুর রহমান। তার বিষয়ে আমি কিছু বলি, আমাদের মোহনপুরের গুনাইগাতী গ্রামে ৩-৪টি মার্ডার হয়েছে। তিনি বাদীর কাছ থেকে ৫৮ হাজার টাকা নিয়েছেন। তার পরও তাদের পক্ষে রায় দেয় নাই। চার্জশিট থেকে নাম কেটে দিয়েছে। আমার পরিবারের কাছ থেকে এসআই সইবুর রহমান ২০ হাজার টাকা নিয়েছে। আমি বিচার চাই। এসপি স্যারের কাছে বিচার চাই। ডিআইজি স্যারের কাছে বিচার চাই। আমি বাংলাদেশ পুলিশ প্রধানের কাছে বিচার চাই। প্রধানমন্ত্রীর কাছে বিচার চাই। আমি বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী। ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি। আমাকে কেন এত নির্যাতন করা হলো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আমার পরিবারের পাশে থাকবেন। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।’

এ বিষয়ে কথা বলতে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামের সঙ্গে মোবাইলে ফোনে কয়েক বার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।