চাঁপাইনবাবগঞ্জে দেশীয় অস্ত্র, মাদকসহ কিশোর গ্যাংয়ের ২ সদস্য আটক

শিবগঞ্জে র‍্যাবের অভিযানে আটক কিশোর গ্যাংয়ের দুই সদস্য | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, মাদকসহ কিশোর গ্যাংয়ের দুই সদস্যকে আটক করা হয়েছে। বুধবার রাতে উপজেলার শেখটোলা গ্রামে অভিযান চালিয়ে র‍্যাব তাঁদের আটক করে।

এ সময় তাঁদের হেফাজতে থাকা দস্যুতার জন্য ব্যবহৃত স্টিলের একটি তলোয়ার, একটি লোহার কুড়াল, পাঁচটি চায়নিজ কুড়াল, একটি চেইন স্টিক, একটি স্টিলের পাইপ ও ৩৬ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। বৃহস্পতিবার দুপুরে র‍্যাবের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটক দুজন হলেন দক্ষিণ উজিরপুর এলাকার মো. হাসিব (২৫) এবং পৌর এলাকার বড়চক দৌলতপুর গ্রামের মো. সজীব (২০)। আটক দুজনই কিশোর গ্যাং দলনেতা আলিউল গ্রুপের সক্রিয় সদস্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিবগঞ্জ উপজেলায় স্থানীয় একটি বখাটে গ্রুপ মাথাচাড়া দিয়ে উঠেছে। ১০-১৫ জন কিশোর নিয়ে এ গড়ে তোলা হয়েছে আলিউল গ্রুপ। এই গ্রুপের সদস্যরা এলাকায় নিয়মিত ছিনতাই, চাঁদাবাজি ও চুরির ঘটনায় জড়িয়ে পড়ছে। এমনকি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তারা নিয়মিত শোভাযাত্রাসহ জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। তাতে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে।

এ বিষয়ে এলাকার লোকজন অভিযোগ দিলে অভিযান চালানো হয়। এ সময় একটি নির্মাণাধীন ভবনে মাদক সেবন অবস্থায় র‍্যাবের উপস্থিতি টের পায়ে অন্যরা পালিয়ে গেলেও দুজনকে আটক করা হয়। পরে তাঁদের দেখানো একটি পরিত্যক্ত টিনের ঘর থেকে ৩৬ বোতল ফেনসিডিল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পলাতক কিশোর গ্যাংয়ের প্রধান আলিউলসহ গ্রুপের পলাতক সদস্যদের ধরতে অভিযান চলছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ  বলেন, আসামিদের গ্রেপ্তার দেখিয়ে সকালে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।