বইয়ের ভেতর লুকানো ছিল বিদেশি আগ্নেয়াস্ত্র-গুলি

গ্রেপ্তার শিহাব আলী | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বইয়ের ভেতর লুকানো একটি বিদেশি পিস্তল ও ৬ রাউন্ড গুলি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় শিহাব আলী (২৮) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি সোনাপুরে। 

শনিবার রাতে উপজেলার সোনাপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। রোববার সকালে ৫৯ বিজিবি ব্যাটালিয়নে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া। 

গোলাম কিবরিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোনাপুরে একটি ভ্যানগাড়ির গতিরোধ করে বিজিবি সদস্যরা। এ সময় শিহাব দৌড়ে পালানোর চেষ্টা করেন। তাঁকে ধরে কাছে থাকা ব্যাগ থেকে একটি পিস্তল ও ৬ রাউন্ড গুলি জব্দ করা হয়। একটি বই কেটে বিশেষ কায়দায় অস্ত্রটি লুকিয়ে পাচার করছিলেন তিনি। 

অধিনায়ক জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ সীমন্ত দিয়ে ভারত থেকে অস্ত্র আসছে। গত সাত মাসে শুধু ৫৯ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা ১১টি আগ্নেয়াস্ত্র ও ৪৫ রাউন্ড গুলি জব্দ করেছে। এ সময় আটক করা হয়েছে আটজনকে।

সীমান্তে বিজিবির নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান তিনি। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরি জোবায়ের বলেন, বিজিবির দায়ের করা মামলায় শিহাবকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।