বাগমারায় রাতে নিখোঁজ বুদ্ধিপ্রতিবন্ধী, সকালে পুকুরে পাওয়া গেল লাশ

লাশ | প্রতীকী ছবি

প্রতিনিধি বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলায় পুকুর থেকে বুদ্ধিপ্রতিবন্ধী এক ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে নিখোঁজের পর  শনিবার সকালে উপজেলার মাড়িয়া ইউনিয়নের বৈলসিংহ গ্রামের বাড়ির পাশের একটি পুকুরে লাশটি পাওয়া যায়।

মারা যাওয়া ব্যক্তির নাম আবু বাক্কার (৫৩)। তিনি বাগমারা উপজেলার মাড়িয়া ইউনিয়নের বৈলসিংহ গ্রামের বাসিন্দা। তিনি বুদ্ধিপ্রতিবন্ধী ছিলেন।

স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়,  সন্ধ্যায় বাড়ি থেকে বের হন আবু বাক্কার। স্থানীয় লোকজন সন্ধ্যায় তাঁকে বৈলসিংহ মোড়ে দেখেছেন। এর পর আর তাঁকে দেখা যায়নি, বাড়িতেও ফেরেননি। রাতভর পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও পাননি। আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে বাড়ির পাশের পুকুরের পানিতে আবু বাক্কারের লাশ ভাসতে দেখা যায়। পরে পুকুর থেকে লাশটি উদ্ধার করা হয়।

আবু বাক্কারের ভাই রইস উদ্দিন প্রথম আলোকে বলেন, তাঁর ভাই বুদ্ধিপ্রতিবন্ধী ও মৃগী রোগী ছিলেন। মাঝেমধ্যে অস্বাভাবিক আচরণ করতেন। রাতে পুকুরে কোনো কাজে গিয়ে পানিতে ডুবে মারা যেতে পারেন। তবে তাঁর ভাইকে কেউ মেরে ফেলেননি। কারণ, মেরে ফেলার কোনো আলামত নেই। কারও প্রতি কোনো সন্দেহ বা অভিযোগও নেই।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, আবু বাক্কার মৃগী রোগী ছিলেন। মানসিকভাবে সুস্থও ছিলেন না। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই।