রাজনৈতিক কর্মসূচির আড়ালে আর সন্ত্রাসী কর্মকাণ্ড করতে দেওয়া হবে না: আইনমন্ত্রী

বিশেষ প্রতিবেদক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগামী দিনে রাজনৈতিক কর্মসূচির আড়ালে দেশে আর কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া হবে না। জনগণের জানমালের সুরক্ষা ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সরকার কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

প্রধান বিচারপতির সরকারি বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনার নিন্দা জানিয়ে আজ রোববার দেওয়া এক বিবৃতিতে আইনমন্ত্রী এসব কথা বলেন। গতকাল রাজধানীর কাকরাইলে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় প্রধান বিচারপতির সরকারি বাসভবনে হামলা করা হয়।

আনিসুল হক বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতি পদে অধিষ্ঠিত কোনো ব্যক্তি শুধু একজন ব্যক্তি নন, তিনি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান ও তিনি বিচার বিভাগের অভিভাবক। তাঁর সরকারি বাসভবনে আক্রমণের অর্থ পুরো বিচার বিভাগের ওপর আক্রমণ এবং আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠাকে বাধাগ্রস্ত করার হুমকি প্রদর্শন। কোনো সভ্য গণতান্ত্রিক দেশের রাজনৈতিক কর্মসূচি পালনকালে প্রধান বিচারপতির বাসভবনে আক্রমণ ও ভাঙচুর চালানোর ঘটনা নজিরবিহীন।

আইনমন্ত্রী বলেন, গতকাল ঢাকায় শান্তিপূর্ণ সমাবেশের প্রতিশ্রুতি দিয়েও বিএনপি পূর্বপরিকল্পিতভাবে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা আগের মতোই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ঘৃণ্য হামলা চালিয়েছে এবং পুলিশের একজন সদস্যকে হত্যা করেছে।

বিবৃতিতে আইনমন্ত্রী বিএনপি-জামায়াতের যেকোনো কর্মসূচির বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান।