নিষেধাজ্ঞা অমান্য করে যমুনায় ইলিশ শিকার, ১৫ জেলের কারাদণ্ড

জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস করা হয় | ছবি: সংগৃহীত

প্রতিনিধি সিরাজগঞ্জ: নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদীতে মা ইলিশ ধরায় ১৫ জেলেকে আটকের পর ১০ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর থেকে বুধবার ভোর পর্যন্ত চৌহালী উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে তাঁদের আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান।

অভিযানে ১ লাখ মিটার নিষিদ্ধ জাল ও ১৫ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত মাছ স্থানীয় মাদ্রাসা ও এতিমখানা বিতরণ করা হয় এবং জাল জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।   

দণ্ডপ্রাপ্তরা হলেন, টাঙ্গাইল সদরের মো. আহমদ আলী (৩৩), মোকরম আলী (২২), জাহাঙ্গীর সরকার (২০), রমজান আলী (২০), চৌহালী উপজেলা খাষপুখুরিয়া গ্রামের আসাদ আলী (২২),  ঘোড়জান গ্রামের শুকুর চাঁদ (২৫) আবুল খায়ের (৬৫), নূর মোহাম্মদ (৬০), দত্তকান্দী গ্রামের হাফেজ মো. ইব্রাহীম (৩৪), চর সলিমাবাদ গ্রামের মারুফ সরকার (৩৫), নাগরপুরের নিশ্চিন্তপুর গ্রামের আব্দুল মজিদ (৫০), মিজানুর রহমান (২৮), মানিকগঞ্জের কাঁঠালতলীর আবু সাইদ (৫৫), লালপুরের রাকিবুল হাসান (২০), চরকাটারি গ্রামের মজিবুর রহমান (২৮)।

অভিযানে উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তা কর্মচারী, চৌহালী নৌ পুলিশ, চৌহালী থানা-পুলিশ ও আনসার ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।