জয়পুরহাটে হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

আদালত | প্রতীকী ছবি

প্রতিনিধি জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলার জিতারপুর গ্রামের পূর্ব শত্রুতার জেরে আলী আহম্মেদকে হত্যা মামলায় বাবা ও ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের জ্যেষ্ঠ বিচারক নূর ইসলাম আজ বৃহস্পতিবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল এ রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলেন-জয়পুরহাট সদর উপজেলার জিতারপুর গ্রামের মতলেব এবং তাঁর ছেলে বাবু।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৫ সালের ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টার দিকে জয়পুরহাট সদর উপজেলার জিতারপুর গ্রামে আলী আহম্মেদ বাড়িতে ছিলেন। সে সময় পূর্ব শত্রুতার জেরে অভিযুক্ত নারী ও পুরুষেরা আলী আহম্মেদকে রড, লাঠি ও চাকু দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন। এতে গুরুতর জখম হন তিনি। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় আলী আহম্মেদকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পর দিন মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের স্ত্রী সাজেদা বেগম বাদী হয়ে ২০০৫ সালের ১৪ ফেব্রুয়ারি জয়পুরহাট সদর থানায় চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এরপর জয়পুরহাট সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) এবিএম মেহেদী হাসান ওই বছরের ৩০ এপ্রিল চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর দীর্ঘ শুনানি, ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং যাবতীয় আইনগত প্রক্রিয়া শেষে আজ বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি এবং আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট আফজাল হোসেন।