‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা হলে গিয়ে দেখতে নুরুজ্জামান বিশ্বাসের আহবান

নেতাকর্মীদের নিয়ে হলে গিয়ে সিনেমা দেখলেন নুরুজ্জামান বিশ্বাস এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখতে সিনেমাহলে ভিড় করছেন আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার বিকেলে উপজেলার মুলাডুলি ইউনিয়নের রাজমনি সিনেমাহলে পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের নেতৃত্বে সিনেমা দেখতে আসেন শতাধিক নেতাকর্মী। এছাড়াও এক সপ্তাহের জন্য এই বায়োপিক বিনামূল্য দেখার সুযোগ করে দেন তিনি।

আ.লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার মানুষের উপস্থিতি দেখা যায় সিনেমা হলে। সিনেমা হল কর্তৃপক্ষ জানায়, সারবছর বন্ধ থাকা সিনেমা হলে প্রাণ ফিরেছে ঐতিহাসিক এই সিনেমার কল্যানে। সিনেমা মুক্তির পর থেকেই প্রতিদিন আ.লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সিনেমা দেখতে আসছেন।

সিনেমা দেখার পর সংবাদমাধ্যমে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন তিনি। সংবাদমাধ্যমে তিনি বলেন, বিএনপি-জামায়াতের নেতাকর্মীদেরকেও মুজিব, একটি জাতির রূপকার সিনেমাটি দেখার অনুরোধ জানান, নুরুজ্জামান বিশ্বাস এমপি।

এমপি বলেন, সিনেমাটি দেখে অনেক ভালো লাগলো। এখান থেকে অনেক অনুপ্রেরণা পেলাম। নিপীড়িত বাঙালির মুক্তির জন্য গর্জে উঠেছিল একটি তর্জনী। তার বজ্রবাণীতে জেগে উঠেছিল সাত কোটি বাঙালি। যিনি বাঙালিদের জন্য এনে দিয়েছেন স্বাধীন ভূ-খণ্ড। নিজের মতো করে এগিয়ে চলার পথ দেখিয়েছেন তিনি। সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির প্রাণের স্পন্দন। বঙ্গবন্ধুকে দেশবাসী দেখেছে আন্দোলন সংগ্রামের অপ্রতিরুদ্ধ মানুষ হিসেবে। কিন্তু এর বাইরে কেমন মানুষ ছিলেন তিনি? কীভাবে বেড়ে উঠেছেন? তাঁর জীবনে কী প্রেম এসেছিল? সন্তানদের সঙ্গে তিনি সময় কাটাতেন কীভাবে? এমন অসংখ্য প্রশ্ন ঘুরপাক খায় সব বয়সের মানুষের মনে। এমন অসংখ্য প্রশ্নের উত্তর এবার মিলল চোখের সামনে ভেসে ওঠা ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে।

এসময় উপস্থিত ছিলেন মুলাডুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক মালিথা, পৌর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইমরুল কায়েস দারা, উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক মুরাদ আলী মালিথা,  বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পাওয়া  কৃষক হাবিবুর রহমান (মাছ হাবিব), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাসুদ রানা ও বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান তৌহিদুজ্জামান দোলন বিশ্বাসসহ আওয়ামী লীগ ও তাঁর বিভিন্ন অঙ্গ ও সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরা।