চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় অস্ত্র ও বিস্ফোরকসহ পাচারকারী গ্রেপ্তার

বিজিবির অভিযানে গ্রেপ্তার ব্যক্তি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের জহুরপুরটেক সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে পাচারের সময় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি ও ৭ কেজি ৪৫০ গ্রাম গানপাউডারসহ একজনকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অভিযানের সময় ওই ব্যক্তির ছেলে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

শনিবার সকালে প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নাহিদ হোসেন। এর আগে, শুক্রবার বিকেলে সদর উপজেলার সীমান্তবর্তী সূর্যনারায়ণপুর গ্রামে অভিযান পরিচালনা করা হয়। 

গ্রেপ্তার মনিরুল ইসলাম (৫০) সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের সালাম মেম্বারপাড়া গ্রামের বাসিন্দা। অভিযানে মনিরুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম (২২) নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। 

বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্তবর্তী এলাকা তেকোনা নামক নদীর চরে বিজিবির একটি টহল দল অভিযান চালায়। এ সময় দুজন ব্যক্তিকে একটি পাতিল নিয়ে আসতে দেখলে তাঁদের গতিবিধি সন্দেহ হয়। 

বিজিবির উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি সদস্যরা ধাওয়া করে। এ সময় পাতিলসহ মনিরুল ইসলামকে আটক করা গেলেও পালিয়ে যায় তাঁর ছেলে খায়রুল ইসলাম। মনিরুল ইসলামের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়। জব্দকৃত অস্ত্র ও গোলাবারুদের মূল্য ৮ লাখ ৪৫ হাজার ২০০ টাকা। 

এ ঘটনায় বিজিবির পক্ষে থানায় একটি মামলা দায়ের করা হলে তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।