সংসদের আগামী অধিবেশনে সংখ্যালঘু কমিশন অনুমোদনের দাবি

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের আসন্ন অধিবেশনে জাতীয় সংখ্যালঘু কমিশন বিল উত্থাপন ও অনুমোদনের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। আজ শনিবার ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভা থেকে এ দাবি জানানো হয়।

রাজধানীর সেগুনবাগিচার কচি–কাঁচার মেলা মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় ঐক্য পরিষদের অন্যতম সভাপতি অধ্যাপক নিমচন্দ্র ভৌমিকের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। তাতে সূচনা বক্তব্য দেন ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আজকের এই সভায় আরও বেশ কিছু দাবি জানানো হয়েছে। সভার এক প্রস্তাবে বলা হয়, দুর্গাপূজা সামনে রেখে চলমান সাম্প্রদায়িক সহিংসতা ও হামলা বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ ছাড়া পূজা–অর্চনাকে কেন্দ্র করে অবাঞ্ছিত বক্তব্য প্রত্যাহার এবং এ ধরনের বক্তব্যের নিন্দা জানানো হয়।

২৩ অক্টোবর ঢাকার মতিঝিলে আওয়ামী লীগের মহাসমাবেশ রয়েছে। ওই দিন দুর্গাপূজার নবমী তিথি। দুর্গাপূজার মধ্যে দেওয়া আওয়ামী লীগের এই কর্মসূচি পরিবর্তন করে অন্য দিন করার দাবিও জানিয়েছে ঐক্য পরিষদ।

এই সভায় আরও বক্তব্য দেন সংসদ সদস্য গ্লোরিয়া সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য রঞ্জন কর্মকার, যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, দপ্তর সম্পাদক মিহির রঞ্জন হাওলাদার, কাউন্সিলর চিত্ত রঞ্জন দাস প্রমুখ।