মণ্ডপের পবিত্রতা বজায় রাখতে হবে, অপশক্তি যেন বিশৃঙ্খলা করতে না পারে: খাদ্যমন্ত্রী

নিয়ামতপুরে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি সভায় বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নিয়ামতপুর: আসন্ন শারদীয় দুর্গোৎসবে পূজামণ্ডপের পবিত্রতা বজায় রাখতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। দুর্গোৎসব মহোৎসবে পরিণত হবে—তা নিয়ে কেউ যেন ঘোলা পানিতে মাছ স্বীকার করতে না পারে, সে জন্য সচেতন থাকতে হবে।

রোববার দুপুরে নিয়ামতপুরে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি সভায় এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ, আসন্ন শারদীয় দুর্গোৎসব মহোৎসবে পরিণত হবে, তা নিয়ে কেউ যেন ঘোলা পানিতে মাছ স্বীকার করতে না পারে—সে জন্য সবাইকে সচেতন থাকতে হবে।’

খাদ্যমন্ত্রী বলেন, ‘পূজামণ্ডপের পবিত্রতা বজায় রাখতে হবে। তবে খেয়াল রাখতে হবে, কোনো অপশক্তি যেন বিশৃঙ্খলা তৈরি করতে না পারে।’

মন্ত্রী আরও বলেন, ‘আসন্ন দুর্গোৎসবকে ঘিরে কেউ রাজনীতি করার চেষ্টা করলে তার সমুচিত জবাব দেওয়া হবে। বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর সুযোগ নেই।’ এই উৎসবকে ঘিরে মাদকদ্রব্যের অপব্যবহার যেন না হয়, সে জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকার অনুরোধ জানিয়েছেন খাদ্যমন্ত্রী।

প্রস্তুতি সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদের সভাপতিত্বে উপজেলা পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মণ, সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরীসহ উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

প্রস্তুতি সভায় আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা হয় এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারকে ঢেউটিন ও টাকা দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।