সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে খেলা হবে: নুরুজ্জামান

উপস্থিত নেতাকর্মীরা মিষ্টি মুখ করে 'ইউরেনিয়াম জ্বালানির যুগে বাংলাদেশ' উদযাপন করেন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: বাংলাদেশের হাতে পারমাণবিক জ্বালানির প্রথম চালান আনুষ্ঠানিকভাবে তুলে দিয়েছে রাশিয়া। এর মধ্য দিয়ে পারমাণবিক স্থাপনার স্বীকৃতি পেল রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র। এ উপলক্ষে পাবনার ঈশ্বরদীতে আলোচনা সভা, আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে উপজেলা সদরের ষ্টেশন রোড আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দিনটিকে স্মরণীয় করে রাখতে এ কর্মসূচি হয়। পাবনা-৪ আসনের সংসদ নুরুজ্জামান বিশ্বাস এমপির উদ্যোগে দলটির নেতা-কর্মী ও সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

পরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান তৌহিদুজ্জামান দোলন বিশ্বাসের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের করা হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্য দিচ্ছেন নুরুজ্জামান বিশ্বাস এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

এসময় আলোচনা অনুষ্ঠানে নুরুজ্জামান বিশ্বাস এমপি বলেছেন, ‘আওয়ামী লীগ স্বাধীনতার পক্ষের শক্তি। আপনাদের প্রস্তুত থাকতে হবে। আমরা খেলব। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে খেলা হবে।’

তিনি আরও বলেন, আওয়ামী লীগেরই কেউ নানা অপপ্রচার চালান। ওপর দিকে থু তু ফেললে নিজের গালেও পড়ে। যাকে খাটো করার চেষ্টা হচ্ছে, সে খাটো হলে দলই খাটো হবে। আর নৌকার ভোট কমবে।

তিনি বলেন, নৌকায় ভোট দিয়ে এ দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নতি হয়েছে। নৌকায় ভোট দেওয়ার কারণে ডিজিটাল বাংলাদেশ পেয়েছে। খাদ্য নিরাপত্তা পেয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ গেছে। এগুলো মানুষকে বলে তাদের সমর্থন আদায় করতে হবে। আগামী নির্বাচনে দল যাকে মনোনয়ন দেবে, তার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে জানিয়েছেন তিনি।    

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের জ্বালানির প্রথম চালান আনুষ্ঠানিকভাবে তুলে দিয়েছে রাশিয়া এ উপলক্ষে ঈশ্বরদীতে আনন্দ মিছিল  | ছবি: পদ্মা ট্রিবিউন

এর আগে পৌর আওয়ামী লীগের সভাপতি ইছাহক আলী মালিথার সভাপতিত্বে ও উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক মুরাদ আলী মালিথার সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি শহিদুল আলম পাখি, ইমরুল কায়েস দারা, আ.লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য প্রফেসর ড. কামরুজ্জামান, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দীন তুহিন, জ্বালানি ও খনিজ বিষয়ক উপ-কমিটির সদস্য মোফাজ্জল হোসেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক মালিথা, সলিমপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক নায়েক আব্দুল কাদের ও উপজেলা যুব মহিলা লীগের  সাধারণ সম্পাদক সম্পাদক সোহানা পারভীন রুনা।

ইউরেনিয়াম জ্বালানির যুগে বাংলাদেশ এ উপলক্ষে মিষ্টি বিতরণ। বৃহস্পতিবার রাতে ঈশ্বরদী বাজারে | ছবি: পদ্মা ট্রিবিউন