অবশেষে খুলল রাজশাহীর কামারুজ্জামান উদ্যান

প্রধান ফটকে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে দর্শনার্থীদের জন্য উদ্যানটি উন্মুক্ত করেন এএইচএম খায়রুজ্জামান লিটন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: উন্নয়ন ও সংস্কারের পর প্রায় তিন বছর পর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা। করোনা ভাইরাসের সংক্রমণের সময় থেকে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) পরিচালিত এ উদ্যান ও চিড়িয়াখানা বন্ধ ছিল। এরমধ্যে প্রায় ২৪ কোটি টাকা ব্যয় করে বিভিন্ন সংস্কার কাজ করা হয়েছে এখানে। 

বুধবার বিকেল সাড়ে ৫টায় প্রধান ফটকে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে দর্শনার্থীদের জন্য উদ্যানটি উন্মুক্ত করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর কেন্দ্রীয় উদ্যানটি ঘুরে দেখেন তিনি। এ সময় মেয়র বলেন, এত অল্প জায়গায় আসলে চিড়িয়াখানা হতে পারে না। সুতরাং এখানে কোনো পশুপাখি আনা হবে না। ভবিষ্যতে রাজশাহীতে সাফারী পার্ক নির্মাণের পরিকল্পনা রয়েছে।

লিটন বলেন, এখানে আরও অনেক কাজ করা হবে। ওয়াচ টাওয়ার, অ্যাকুয়ারিয়াম, এমপি থিয়েটার নির্মাণ করা হবে। শিশুদের বিনোদনের জন্য থাকবে বিভিন্ন ধরনের রাইড। পর্যায়ক্রমে এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে বলেও জানান সিটি মেয়র লিটন।

এ সময় উপস্থিত ছিলেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, ৮ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জানে আলম জনি প্রমুখ।

রাজশাহী সিটি করপোরেশন জানিয়েছে, এখন থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা পর্যন্ত ২৫ টাকা প্রবেশমূল্য দিয়ে এই উদ্যান ও চিড়িয়াখানায় প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা।