পেশাদারত্ব ও শুদ্ধতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান আইজিপির

অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন  | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: পেশাদারত্ব ও শুদ্ধতার সঙ্গে দায়িত্ব পালনে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বুধবার পুলিশ সদর দপ্তরে পুলিশ সদস্যদের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইজিপি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, শুদ্ধাচার একটি সমষ্টিগত বিষয়। যাঁরা সরকারি দায়িত্বে নিয়োজিত, প্রত্যেকের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। আবার সততাও বজায় রাখতে হবে।

পুরস্কার পাওয়া পুলিশ সদস্যদের উদ্দেশে আইজিপি বলেন, ‘আপনারা নিজ ইউনিটে শুদ্ধাচারের প্রতিনিধিত্ব করবেন। আপনাদের দেখে যাতে অন্যরাও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে উজ্জীবিত হন।’

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদমুক্ত বাংলাদেশ গড়তে পুলিশ সদস্যরা একসঙ্গে কাজ করেছেন বলেই দেশে একটি স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় ছিল। ফলে দেশের সব ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে। দেশও এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে।

পুলিশের ২১৭ সদস্যকে শুদ্ধাচার পুরস্কার (২০২১-২২) প্রদান করা হয়। তাঁদের হাতে সনদ, ক্রেস্ট, এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ তুলে দেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।