ভুয়া পুলিশ পরিচয়ে চাঁদা দাবি: দুই যুবক গ্রেপ্তার

নওগাঁর পত্নীতলায় পুলিশ পরিচয়ে চাঁদাবাজির সময় দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নওগাঁ: নওগাঁর পত্নীতলায় পুলিশ পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার ঘোষনগর ইউনিয়নের নেপালপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন আবু ইছা মুরাদ (২৮) ও মো. মিনহাজ (২২)। দুজনই উপজেলার ঘোষনগর ইউনিয়নের চক শ্রীপুর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানায়, বুধবার দিবাগত রাতে থানার উপপরিদর্শক (এসআই) জাফর আহম্মেদসহ পুলিশ সদস্যরা বিভিন্ন স্থানে টহল দিচ্ছিল। হঠাৎ নেপালপুর এলাকায় একটি মোটরসাইকেল ও একটি অটোরিকশাতে সন্দেহভাজন চার ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখেন।

এ সময় পুলিশ সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করলে, গ্রেপ্তার হওয়া মুরাদ ও মিনহাজ পুলিশ পরিচয়ে অটোরিকশায় থাকা দুই ব্যক্তিকে মাদক ব্যবসায়ী বলে আটক এবং তাঁদের ছেড়ে দেবে বলে ১০ হাজার টাকা দাবি করার বিষয়টি জানতে পারেন। পরে তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়।

এসআই জাফর আহম্মেদ বলেন, ‘আসামিরা পুলিশ পরিচয়ে দুজনকে আটক করে চাঁদা দাবি করেন। কিন্তু ঘটনাস্থলে জিজ্ঞাসাবাদ করলে তারা কোন থানার পুলিশ এবং পরিচয় দিতে গড়িমসি করলে তাঁদের আটক করা হয়। এ সময় একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।’

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, ‘এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার বাদী পুলিশ। আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।’