লালপুরে বিদ্যুতায়িত হয়ে নারীর মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্ট | প্রতীকী ছবি

প্রতিনিধি লালপুর: নাটোরের লালপুরে বিদ্যুতায়িত হয়ে সবিতা খাতুন (২৮) নামের এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার গৌরীপুর ইউনিয়নের গৌরীপুর গ্রামে এ ঘটনা ঘটে। লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জ্বল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সবিতা খাতুন উপজেলার ভাটপাড়া গ্রামের মুজিবুর রহমানের মেয়ে।

প্রতিবেশীদের সূত্রে জানা যায়, গৌরীপুর গ্রামের আনিসুর রহমান মন্টুর বাড়িতে সবিতা খাতুন তার মেয়ে বাবলীকে নিয়ে ভাড়া থাকতেন। মঙ্গলবার বিকেলে তিনি গোসল শেষে ভেজা কাপড় বাড়ির উঠানের লোহার তারে মেলে দিতে যান। তারে হাত দিতেই তিনি বিদ্যুতায়িত হন। সবিতার চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে দেখেন তাঁর শরীর কাঁপছে এবং শরীর থেকে ধোঁয়া বের হচ্ছে। তাঁরা দ্রুত বাড়ির বৈদ্যুতিক লাইনের মেইন সুইচ বন্ধ করে দেন। তবে ততক্ষণে সাবিতা খাতুনের মৃত্যু হয়েছে।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ লালপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. রেজাউল করিম বলেন, ধারণা করা হচ্ছে, কোনোভাবে ওই লোহার তার বিদ্যুতায়িত হয়। আর এটা স্পর্শ করায় ওই নারীর মৃত্যু হয়। ইতিমধ্যে খুঁটি থেকে ওই বাড়ির বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। জনসচেতনতা বাড়াতে সঠিক নিয়মে বিদ্যুৎ ব্যবহারে পল্লী বিদ্যুতের পক্ষ থেকে প্রতিনিয়ত উদ্বুদ্ধকরণ সভা ও উঠান বৈঠক করা হচ্ছে। দক্ষ ইলেকট্রিশিয়ান দিয়ে ওয়্যারিং, পুরোনো তার পরীক্ষা এবং প্রয়োজনে তার পরিবর্তনের পরামর্শ দেন তিনি।

লালপুর থানার ওসি মো. উজ্জ্বল হোসেন বলেন, বিদ্যুতায়িত হয়ে এক নারীর মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।