সংবাদ সাতদিন পত্রিকা প্রকাশনার উদ্বোধন

সংবাদ সাতদিন পত্রিকার মোড়ক উন্মোচন করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: প্রস্তুতি সব শেষ হয়েছিল আগেই। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক উদ্বোধনের। অবশেষে অপেক্ষার অবসান হলো। পাবনার ঈশ্বরদী থেকে প্রকাশিত ‘সংবাদ সাতদিন’র উদ্বোধন করলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু।

‘আধার ঠেলে এগিয়ে চলা’ স্লোগানে শনিবার দুপুরে প্রথমবারের মতো পাঠকের হাতে এসেছে সংবাদ সাতদিন। অনেক অপেক্ষার এ দিনটি ঘিরে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের এসএম কামাল উদ্দিন মেমোরিয়াল মিলনায়তনে সেজে ছিলো রঙিন সাজে। সাংবাদিক ও কলাকুশলী সবার মাঝে বিরাজ করছে আনন্দ-অনুভূতি। এমনই এক অনন্দঘন উৎসবমুখর পরিবেশে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু মোড়ক উন্মোচন করে পত্রিকাটির উদ্বোধন করেন।

পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ওমর আলী, ঈশ্বরদী পৌর মেয়র ইছহাক আলী মালিথ। প্রধান বক্তা ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। 

প্রকাশনা উৎসব উপলক্ষে র‌্যালি | ছবি: পদ্মা ট্রিবিউন

অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রশিদুল্লাহ, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক মুরাদ আলী মালিথা, পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বেলায়েত আলী বিল্লু, সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ, মহিলা বিষয়ক সম্পাদক মেহজাবিন শিরিন পিয়া, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, টুঙ্গিপাড়া প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মেহেদী হাসান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর ড. কামরুজ্জামান ও বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সংবাদ সাতদিন পত্রিকার প্রকাশক ও প্রধান সম্পাদক মোস্তাক আহমেদ কিরণ | ছবি: পদ্মা ট্রিবিউন

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংবাদ সাতদিন পত্রিকার প্রকাশক ও প্রধান সম্পাদক মোস্তাক আহমেদ কিরণ।  তিনি বলেন, 'আমাদের আরও বড় হতে হবে। সাংবাদিকতায় নতুন নতুন বিষয় ও কৌশল শিখতে হবে। নতুন চিন্তা, নতুন কৌশল ও যোগ্যতা অর্জন করতে হবে।'

সঞ্চালনা করেন পত্রিকার সম্পাদক খোন্দকার মাহবুবুল হক দুদু।

এর আগে প্রকাশনা উৎসব উপলক্ষে র‌্যালি বের করা হয়। পরে 'আগুনের পরশমণি' ও 'সুন্দর সুবর্ণ তারুণ্য লাবণ্য'  নৃত্যের তালে তালে অতিথি বরণ করা হয়। 

নৃত্যের তালে তালে বরণ করা হচ্ছে অনুষ্ঠানে আগত অতিথিদের | ছবি: পদ্মা ট্রিবিউন