বড়াইগ্রামে দোয়া অনুষ্ঠান থেকে ফেরার পথে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে আহত

হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় পূর্ববিরোধের জের ধরে জোনাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে (৫২) পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। সোমবার রাত আটটার দিকে উপজেলার দীঘলকান্দি বাজারে প্রতিপক্ষের লোকজন এ হামলা চালান বলে অভিযোগ। নজরুল ইসলাম উপজেলার জোনাইল বাজার এলাকার বাসিন্দা।

হামলার সময় নজরুল ইসলামের সঙ্গে ছিলেন জোনাইল ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান তোজাম্মেল হক। তিনি বলেন, গোপালপুর ইউপির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম, চান্দাই ইউপির সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান, নগর ইউপির সাবেক চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলামসহ তাঁরা প্রয়াত সংসদ সদস্য আবদুল কুদ্দুসের দোয়ার অনুষ্ঠান শেষে মোটরসাইকেলে করে বাড়িতে ফিরছিলেন। দীঘলকান্দি বাজারে আসার সঙ্গে সঙ্গে মোস্তফা হোসেন, আহসান আলীসহ ১০–১২ জন নজরুল ইসলামকে মোটরসাইকেল থেকে নামিয়ে লাঠি ও হাতুড়ি দিয়ে বেদম মারপিট শুরু করেন। তাঁরা বাধা দিতে গেলে তাঁদেরও মারপিট করা হয়।

অভিযুক্ত মোস্তফা হোসেন (৩৫) ও আহসান আলী (৪০) উপজেলার খাক্ষা গ্রামের মৃত আমজাদ খাঁয়ের ছেলে। প্রত্যক্ষদর্শী স্থানীয় এক ব্যক্তি বলেন, নজরুল ইসলাম ও মোস্তফা হোসেন প্রয়াত সংসদ সদস্য আবদুল কুদ্দুসের অনুসারী। প্রায় দুই বছর আগে জোনাইল বাজারে নজরুল ইসলামের অনুসারীদের সঙ্গে মোস্তফা হোসেনের ভাই আহসান আলীর দ্বন্দ হয়। সেই দ্বন্দে আহসান আলীর পা ভেঙে যায়। তারই প্রতিশোধ নেওয়ার জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। নজরুল ইসলামকে মারপিট করার সময় তিনি হাতুড়ি কেড়ে নিয়ে ফেলে দেন বলেও জানান।

নিলুফার ইয়াসমিন বলেন, ‘আমাদের মোটরসাইকেল থামিয়েই তারা বলে ‘‘তোর মরা বাপকে কবর থেকে তুলে নিয়ে আয়, দেখি তোকে কে বাঁচায়’’ বলেই মারপিট শুরু করে।’ পরে আহত নজরুল ইসলামকে বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নজরুল ইসলাম হাসপাতালে সাংবাদিকদের বলেন, সেই সময় তাঁর অনুসারীদের সঙ্গে আহসান আলীর সংঘাত হয়েছিল। তবে তখনই তা মীমাংসা করে নেওয়া হয়েছিল।

অভিযুক্ত মোস্তাফা হোসেন বলেন, ‘আমার ভাইকে তারা মেরে পা ভেঙে দিয়েছিল। আমরা শুধু সামান্য কয়েকটা চড়থাপ্পর দিয়েছি ওদেরকে।’

বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরিফ আল রাজীব বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নজরুল ইসলামের ভাই গোলজার হোসেন থানায় লিখিত অভিযোগ করেছেন। মামলা প্রক্রিয়াধীন। অভিযুক্ত ব্যক্তিদের আটক করতে মাঠে নেমেছে পুলিশ।