বর্তমান সরকার জনবান্ধব ও মিডিয়াবান্ধব : ডেপুটি স্পিকার

বক্তব্য রাখছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, সংবাদমাধ‌্যম দেশপ্রেমে উদ্বুদ্ধ হলে বিশ্বে দেশের ভাবমুর্তি উজ্জ্বল হয়। জাতির পিতা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করতেন। তার কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করেন। তিনি ক্ষমতায় আসার পর অনেক ইলেকট্রনিক মিডিয়ার অনুমোদন দিয়েছেন এবং তারা স্বাধীনভাবে সংবাদ প্রচার করছে। বর্তমান সরকার জনবান্ধব ও মিডিয়াবান্ধব।

শনিবার দুপুরে পাবনার ঈশ্বরদীতে বিএসআরআইের এসএম কামাল উদ্দিন মেমোরিয়াল হলে আয়োজিত সাপ্তাহিক সংবাদ সাতদিন পত্রিকার প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, সংবাদমাধ‌্যম একটি সমাজের দর্পন, সংবাদত্রের মাধ‌্যমের একটি দেশের প্রকৃত উন্নয়ন ও চাহিদার চিত্র উঠে আসে। সংবাদমাধ‌্যম দেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করবে। সংবাদপত্র অনুসন্ধানী সাংবাদিকতার মাধ‌্যমে মানুষের চাহিদা ও সমস‌্যাগুলো তুলে ধরবে। যারাই সরকারে থাকবে তাদের কাছে সমাজের প্রকৃত চিত্র তুলে ধরবে এবং সমাজকে এগিয়ে নিতে সহায়তা করবে।

শামসুল হক টুকু বলেন, হলুদ সাংবাদিকতা অগ্রসরমান একটি দেশকে পেছনের দিকে নিয়ে যায়। সংবাদপত্র ধারালো অস্ত্র নয় কিন্তু ধারালো অস্ত্রের চেয়েও শক্তিশালী। মানুষ তার চিন্তা ভাবনাকে লেখনীর মাধমে প্রকাশ করে। এটি খারাপকে আরও শক্তিশালী করতে পারে অন‌্যদিকে ভালো দিকটাকেও সামনের দিকে এগিয়ে নিতে পারে। দেশের স্বার্থে ও দেশের উন্নয়নে সাংবাদিকতা করবেন নাকি আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের শক্তি বৃদ্ধির পথে এবং দেশের অভ‌্যন্তরে যারা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী হিসেবে যারা কাজ করে তাদের হাতকে শক্তিশালী করবেন তা নিয়ে সমাজের বিবেকবান মানুষদের ভাবতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ওমর আলী, ঈশ্বরদী পৌর মেয়র ইছহাক আলী মালিথ। প্রধান বক্তা ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।  

অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রশিদুল্লাহ, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক মুরাদ আলী মালিথ, পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. বেলায়েত আলী বিল্লু, সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ, মহিলা বিষয়ক সম্পাদক মেহজাবিন শিরিন পিয়া, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, টুঙ্গিপাড়া প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মেহেদী হাসান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর ড. কামরুজ্জামান, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংবাদ সাতদিন পত্রিকার প্রকাশক ও প্রধান সম্পাদক মোস্তাক আহমেদ কিরণ। সঞ্চালনা করেন পত্রিকার সম্পাদক খোন্দকার মাহবুবুল হক দুদু।