এখন কমেডিতে মন সার্শার

সার্শা রোনান | ইনস্টাগ্রাম থেকে

বিনোদন ডেস্ক: ‘অ্যাটোনমেন্ট’, ‘ব্রুকলিন’, ‘লেডি বার্ড’, ‘লিটল ওমেন’–এর মতো সিরিয়াস সিনেমার জন্য পরিচিতি তাঁর। মাত্র ২৯ বছর বয়সেই ড্রামাধর্মী ও ইতিহাসনির্ভর সিনেমা করে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন সার্শা রোনান। সেরা অভিনেত্রী হিসেবে অস্কারেই মনোনয়ন পেয়েছেন তিনবার। তবে সিরিয়াস সিনেমার জন্য পরিচিত হলেও হারপার বাজার ইউকেতে দেওয়া সাক্ষাৎকারে আইরিশ অভিনেত্রী জানালেন, এবার তিনি কমেডি ঘরানার সিনেমায় অভিনয় করতে চান।

‘এমন কিছু করতে চাই, যা একই সঙ্গে আধুনিক ও মজার,’ বলেন রোনান। পল ফেইগের ‘ব্রাইডসমেডস’, ল্যারি ডেভিডের সিচুয়েশন কমেডি ‘সাইনফেল্ড’, ‘ক্রাব ইয়োর ইনথুযিয়াজম’–এর মতো কনটেন্টেরও উদাহরণ দেন তিনি। 

এত দিন যে কমেডি সিনেমায় অভিনয় করেননি, তার কারণ হিসেবে ‘দক্ষতার ঘাটতি’র কথা জানান তিনি।

‘কমেডি সিনেমা আমার খুব পছন্দের। কিন্তু এ ধরনের সিনেমায় অভিনয় করতে যথেষ্ট দক্ষতার প্রয়োজন, যা এখনো আমার নেই। যদিও আমার বয়স হয়েছে, এ ধরনের সিনেমায় নিজেকে বাজিয়ে দেখাই যায়। কারণ, আগের চেয়ে আত্মবিশ্বাস কিছুটা বেড়েছে,’ বলেন রোনান।

সার্শা রোনান | ইনস্টাগ্রাম থেকে

ড্রামা ও ইতিহাসনির্ভর সিনেমার বাইরে সার্শা এখন নতুন কিছু করতে মনোযোগী। এই যেমন তাঁর পরের সিনেমা ফো সায়েন্স ফিকশন সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার। গার্থ ডেভিসের ছবিটিতে সার্শার সঙ্গে আছেন ব্রিটিশ অভিনেতা পল মেসক্যাল।

দীর্ঘ সাক্ষাৎকারে রোনান কথা বলেন এ পর্যন্ত তাঁর করা সবচেয়ে কঠিন চরিত্র নিয়ে। তিনি জানান, ২০২১ সালের মঞ্চনাটক ‘দ্য ট্র্যাজেডি অব ম্যাকবেথ’-এ লেডি ম্যাকবেথের চরিত্রের অভিনয় তাঁর জন্য সবচেয়ে চ্যালেঞ্জিং ছিল।

অভিনয় দক্ষতার জন্য রোনানকে অনেকে এ যুগের ‘মেরিল স্ট্রিপ’ বলেও ডাকেন। এই তকমা তিনি পান রায়ান গসলিংয়ের কাছ থেকে। ২০১৪ সালে অভিনেতার পরিচালিত প্রথম সিনেমা ‘লস্ট রিভার’-এ অভিনয়ের পর রোনানকে এই নাম দিয়েছিলেন অভিনেতা। এ প্রসঙ্গে জানতে চাইলে অভিনেত্রী মজা করে বলেন, ‘এটা বলার জন্য তাঁকে আমি সম্ভবত টাকা দিয়েছিলাম।’ তবে এটাও বলেন, মেরিল স্ট্রিপের সঙ্গে তুলনা তাঁকে গর্বিত করে।