আ.লীগ নেতাকে কুপিয়ে রগ কাটল চাচাতো ভাই

ছুরিকাঘাত | প্রতীকী ছবি

প্রতিনিধি বগুড়া: বগুড়ায় এলোপাতাড়ি কুপিয়ে এক আওয়ামী লীগ নেতার হাত ও পায়ের রগ কেটে দিয়েছেন তাঁর চাচাতো ভাই (৩২) ও সহযোগীরা। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ঝোপগাড়ি দোয়েল পাম্পের সামনে এ হামলার ঘটনা ঘটে।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নির্মাণাধীন বাসার লিফটের মালামাল সরবরাহ নিয়ে কথা-কাটাকাটির জের ধরে হামলা চালানো হয় বলে পুলিশ ও দলীয় সূত্র জানিয়েছে।

আহত মিলন হোসেন (৩৫) বগুড়া শহরের ঝোপগাড়ি দক্ষিণপাড়ার মৃত মফিজ উদ্দিনের ছেলে। তিনি পৌর আওয়ামী লীগের ১৭ নম্বর ওয়ার্ড কমিটির প্রচার সম্পাদক এবং পেশায় ইলেকট্রিক মিস্ত্রি।
 
বগুড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান ববি জানান, তাঁর নির্মাণাধীন বাসায় ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে কিছুদিন হলো কাজ করছেন মিলন। তাঁর চাচাতো ভাই মানিক ওই বাসায় লিফট সরবরাহের দায়িত্ব নেন।

লিফটের আংশিক মালামাল সরবরাহ করে কাজ বন্ধ করে দেন মানিক। তিনি (ববি) এর কারণ জানার জন্য এবং কাজ দ্রুত সম্পন্ন করার জন্য মিলনকে দায়িত্ব দেন মানিকের সঙ্গে যোগাযোগ করার। গতকাল রাতে মানিকের সঙ্গে কথা বলতে গেলে মিলনের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন মানিক। একপর্যায়ে তাঁর ওপরে হামলা চালিয়ে এলোপাতাড়ি কোপানোর পাশাপাশি হাত-পায়ের রগ কেটে দেয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওয়ালিউল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত মিলন হামলায় জড়িতদের বিষয়ে পুলিশকে কিছু তথ্য দিয়েছে। তাদের আটক করতে অভিযান চালানো হচ্ছে।

আজ শুক্রবার দুপুর পর্যন্ত মিলনের পরিবারে পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়া হয়নি বলে তিনি জানান।

ঘটনার পর থেকে মানিক পলাতক আছেন। এ বিষয়ে জানতে তাঁর মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলে বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের উপপরিচালক ডা. আব্দুল ওয়াদুদ  জানান, গতকাল রাতে হাত ও পায়ের রগ কাটা অবস্থায় মিলনকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসা শুরু হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল হলেও এখনো তিনি শঙ্কামুক্ত নন। প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় স্থানান্তর করা হবে।