নির্বাচনে বাধার চক্রান্ত হলে ভিসা নীতি দেখতে যাব না: খায়রুজ্জামান লিটন

রাজশাহীতে মঙ্গলবার যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে বক্তব্য দেন খায়রুজ্জামান লিটন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: বিএনপি-জামায়াত নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, নির্বাচনে আসবেন কি আসবেন না, সেটি আপনাদের নিজস্ব রাজনৈতিক বিষয়। যদি নির্বাচনে আসেন আপনাদেরই ভালো হবে। নির্বাচনে না এসে নির্বাচনকে বাধাগ্রস্ত করার কোনো চক্রান্ত যদি করেন, তাহলে মার্কিন ভিসা নীতিতে কী বলল সেটি আমরা দেখতে যাব না। বিএনপি-জামায়াতকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। 

মঙ্গলবার রাজশাহী মহানগরীর পাঠানপাড়ার শিমুলতলা মোড়ে যুবলীগের রাজশাহী মহানগর ও জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র লিটন বলেন, তারেক জিয়া লন্ডনে বসে নির্দেশ দেবে, আর বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের পতন হবে, এই স্বপ্ন দেখিয়েন না। যদি এই খোয়াব দেখেও থাকেন, সেটি কোনো দিন আলোর মুখ দেখবে না। যদি রাজনীতি করার শখ থাকে দেশে আসেন। আপনার বিরুদ্ধে মামলা আছে, জেলে যান। আপনার নেতাকর্মীরা যদি সোচ্চার হয়, আন্দোলনের মাধ্যমে আপনাকে ছেড়ে দিতে সরকারকে বাধ্য করতে পারে। জনগণ যদি রায় দেয়, তাহলে বুঝবো আপনি দায়িত্ব নিতে পারবেন।

তিনি আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ডলারের নাম বৃদ্ধিসহ বিভিন্ন কারণে দেশে দ্রব্যমূল্য কিছুটা বেড়েছে। তবে সেটি আবার কমে যাবে। কিন্তু যারা এগুলোকে পুঁজি করে বাংলার মানুষকে বিভ্রান্ত করতে চায়, তারা ব্যর্থ অতীতেও হয়েছে, আগামীতেও হবে।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে খায়রুজ্জামান লিটন বলেন, ২০১৪ সালে আপনারা (বিএনপি) নির্বাচন বর্জন করেছিলেন। নির্বাচন বর্জন করে জ্বালাও পোড়াও, মানুষকে পুড়িয়ে হত্যা, বাসে আগুন, রেললাইন উপড়ে ফেলা, গাছ কাটাসহ ব্যাপক নাশকতা করেছিলেন। কিন্তু আন্দোলনে ব্যর্থ হয়েছেন। আমরা প্রমাণ করেছি, আমরা তাদের মোকাবিলা করতে পারি।

রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি মো. রমজান আলীর সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন তথ্যমন্ত্রী ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মো. মনসুর রহমান, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আবিদা আনজুম মিতা প্রমুখ।