ঈশ্বরদীতে স্থানীয় সরকার মেলা শুরু

মেলার উদ্বোধন শেষে স্টল ঘুরে দেখেন নুরুজ্জামান বিশ্বাস এমপিসহ অন্যরা। উপজেলা পরিষদ চত্বরে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: সেবা ও উন্নতির দক্ষ রূপকার উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার —এ প্রতিপাদ্য নিয়ে পাবনার ঈশ্বরদীতে জাতীয় স্থানীয় সরকার দিবস কর্মসূচি পালন করা হয়েছে। 

এ উপলক্ষে রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি। 

মেলার উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাসের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজারের আরিফুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্যে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌর মেয়র ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, আতিয়া ফেরদৌস কাকলী, ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, সাইফুজ্জামান পিন্টু, আব্দুল মজিদ বাবলু মালিথা ও নুরুল ইসলাম বকুল সরদার প্রমুখ। 

জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান বিশ্বাস বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে যে ক্রমাগত উন্নয়ন কর্মকাণ্ড চলছে। সেই উন্নয়নের ধারা সারা দেশে ছড়িয়ে দিতে হবে।  শহর থেকে প্রত্যন্ত গ্রামেও উন্নয়নের ছোয়া লেগেছে। সরকারের পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশ আগামীতে উন্নত রাষ্ট্রে পরিনত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রতিনিধি, পৌরসভার কাউন্সিলর, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে অতিথিবৃন্দ বিভিন্ন ইউনিয়ন ও অধিদপ্তরের অংশগ্রহণে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত উন্নয়ন মেলার ১০টি স্টল ঘুরে দেখেন। 

এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে। মেলা ১৯ সেপ্টেম্বর শেষ হবে।