শেখ হাসিনার জন্য দেশ আজ দারিদ্র্যমুক্ত: ডেপুটি স্পিকার

পাবনায় নৌকাবাইচ অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি সাঁথিয়া: আল্লাহর ইচ্ছায় বঙ্গবন্ধু আমাদের দেশে ছিলেন বলেই আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি। একইভাবে শেখ হাসিনা জীবিত ছিলেন বলেই দেশ আজ ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু।

শুক্রবার বিকেলে পাবনার সাঁথিয়ায় ইছামতি নদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

রংবেরঙের পোশাকে অংশ নিয়েছেন বাইচের নৌকার চালকেরা | ছবি: পদ্মা ট্রিবিউন

তিনি বলেন, জাতির পিতা তার ৫৫ বছরের জীবনের ১৪ বছর কারাগারের অন্তরালে মৃত্যুর সঙ্গে লড়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার মাধ্যমে স্বাধীনতা অর্জনের উৎসবকে ম্লান করে দিয়েছিল। এরপর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসে ধীরে ধীরে তা আবার জাগ্রত করেছেন।

তিনি আরও বলেন, সারা বিশ্বে যেখানেই নির্যাতন হোক তার বিরুদ্ধে কথা বলেন শেখ হাসিনা। তিনি আপামর জনতার নেত্রী। মহান এই নেত্রীর জন্মদিনকে সামনে রেখে আমরা প্রতি বছর কৃষক বিনোদন ও নৌকাবাইচের আয়োজন করে থাকি। নৌকা বঙ্গবন্ধু, শেখ হাসিনা, কৃষক, যুবক, মাঝি-মাল্লা ও উন্নয়নের প্রতীক।

সাঁথিয়ার পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান এবং পাবনা জেলা পুলিশ সুপার আকবর আলী মুনসী, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম. আব্দুর রহিম পাকন, বেড়া পৌর মেয়র এস. এম. আসিফ শামস রঞ্জন, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন, সাঁথিয়া উপজেলা আ.লীগের সভাপতি হাসান আলী খানৎ, সাঁথিয়া পৌরসভার কাউন্সিলরসহ সাঁথিয়া-বেড়ার স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।