নিখোঁজ যুবক সাগর ইসলামের লাশ উদ্ধার করা হচ্ছে | ছবি: পদ্মা ট্রিবিউন

শাজাহানপুর প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুর উপজেলায় নিখোঁজের ১৩ দিন পর এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গোহাইল ইউনিয়নের খাদাশ গ্রামের একটি জলাশয়ে কচুরিপানা দিয়ে ঢাকা অবস্থায় ছিল লাশটি।

শুক্রবার দুপুর ১টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহত সাগর ইসলাম (২৩) ওই গ্রামের কৃষক রফিকুল ইসলামের ছেলে।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে, মাদক সংক্রন্ত বিষয়ে ভাগবাটোয়ারার টাকা নিয়ে দ্বন্দ্বের জের ধরে সাগরকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এরপর জলাশয়ে লাশ ফেলে রাখা হয়েছিল।

পুলিশ জানায়, গত ১৬ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে বাড়ি থেকে বের হয় সাগর ইসলাম। এরপর আর ফিরে আসেনি। ছেলে নিখোঁজের ঘটনায় গত ২৩ সেপ্টেম্বর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন মা। ঘটনা তদন্তে খাদাশ গ্রামের বিভিন্ন স্থান থেকে গতকাল বৃহস্পতিবার তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন বগুড়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আটক ব্যক্তিরা হলেন, খাদাস গ্রামের মুসা (৩৫), বাবলু (৩২) এবং কালাম (৩৩)। এর মধ্যে মুসা পুলিশকে লাশের খোঁজ জানান।

এ বিষয়ে শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, ‘এখন পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য জানা গেছে। মাদক সংক্রান্ত বিরোধের জের ধরে সাগরকে শ্বাসরোধে হত্যার পর লাশ জলাশয়ে ফেলে কচুরিপানায় লুকিয়ে রেখেছিল বলে প্রাথমিক তদন্তে পেয়েছি।’