হত্যাকাণ্ডের ১৫ বছর পর দুই আসামির যাবজ্জীবন

সাজাপ্রাপ্ত ফজলে রাব্বি ও ওসমান গনি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি জয়পুরহাট: জয়পুরহাটে এক যুবককে হত্যার দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা আদালতের বিচারক নুর ইসলাম। সেই সঙ্গে তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে এ রায় ঘোষণা করা হয়।

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল এ রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলেন-জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভার টিঅ্যান্ডটি পাড়ার ফজলে রাব্বি এবং ওই উপজেলার নাকুরগাছী গ্রামের ওসমান গনি। তবে এ মামলার অন্য আসামি সোহেল রানার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাঁকে বেকসুর খালাস দিয়েছেন।

এ মামলার রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরে পুলিশি পাহারায় তাঁদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২২ অক্টোবর পাঁচবিবি পৌরসভার দমদমা এলাকার একটি আখের জমি থেকে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। পরে জানা যায়, ওই লাশটি পাঁচবিবি উপজেলার পশ্চিম-বালিঘাটা গ্রামের হেলাল উদ্দিন সরদারের ছেলে মিজানুর রহমানের। তিনি ওই বছরের ১৯ অক্টোবর থেকে নিখোঁজ ছিলেন।

এ ঘটনায় মিজানুর রহমানের মা চানতারা বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন তৎকালীন পুলিশের উপপরিদর্শক মনিরুজ্জামান। তিনি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর মামলার যাবতীয় আইনগত প্রক্রিয়া শেষে আজ বুধবার দুপুরে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।