প্রেমের টানে মালয়েশিয়া থেকে এসে কাপাসিয়ার যুবককে বিয়ে

মালয়েশিয়ান তরুণী নূরুল আতিয়া ও বাংলাদেশি যুবক মোহন বন্ধুকসী (আকাশি জামা) রোববার গাজীপুর আদালতে বিয়ে করেন। বিয়ের পর আইনজীবীরা তাঁদের সঙ্গে ছবি তোলেন | ছবি: আইনজীবী সাইফুল ইসলাম মোল্লার সৌজন্যে

প্রতিনিধি শ্রীপুর: জীবিকার প্রয়োজনে মালয়েশিয়ায় গিয়েছিলেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার মোহন বন্দুকসী (৩০)। সেখানে গিয়ে এক তরুণীর সঙ্গে পরিচয়। টানা ১২ বছর কাজ করে সম্প্রতি স্থায়ীভাবে দেশে ফেরেন মোহন। তবে ভিনদেশি তরুণীর সঙ্গে যোগাযোগে ছেদ পড়েনি। প্রেমের টানে ওই তরুণী চলে এলেন বাংলাদেশে। আজ রোববার তাঁরা বিয়ে করেছেন।

মালয়েশিয়ার ওই তরুণীর নাম নুরুল আতিয়া (২২)। তাঁর স্বামী মোহন বন্দুকসী কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের বাঘুয়া গ্রামের বাসিন্দা।

যুবকের পারিবারিক সূত্রে জানা গেছে, মোহন বন্দুকসী প্রায় ১২ বছর মালয়েশিয়া ছিলেন। সেখানে থাকা অবস্থায় স্থানীয় নুরুল আতিয়ার সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাঁর পরিচয় হয়। এরপর তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। একপর্যায়ে সে বন্ধুত্ব প্রেমে রূপ নেয়। গত আগস্ট মাসে মোহন মালয়েশিয়া ছেড়ে স্থায়ীভাবে বাংলাদেশে চলে আসেন। দেশে এলেও তাঁদের দুজনের মধ্যে যোগাযোগ অব্যাহত ছিল।

একপর্যায়ে তাঁরা প্রেমের সম্পর্কের বিষয়ে নিজেদের পরিবারের লোকজনকে জানান। গত বুধবার মালয়েশিয়ান তরুণী নুরুল আতিয়া বাংলাদেশে আসেন। বিমানবন্দর থেকে তাঁকে বাড়ি পর্যন্ত নিয়ে আসেন মোহন বন্দুকসী। ওই তরুণী বাংলাদেশে স্থায়ীভাবে থেকে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন। পরে মোহন বন্দুকসী তাঁর পরিবারের সঙ্গে কথা বলে আজ আদালতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

মোহন বন্দুকসী জানান, তাঁরা পারিবারিক সম্মতিতে বিয়ে করেছেন। নুরুল আতিয়া কিছুদিন বাংলাদেশে কাটাবেন। ২৪ সেপ্টেম্বর তিনি মালয়েশিয়া যাবেন। পরে সেখানে কিছু জরুরি কাজ শেষে স্থায়ীভাবে বাংলাদেশে এসে সংসার করবেন।