পরীমনি–বুবলীর একসঙ্গে ‘খেলা হবে’

শবনম বুবলী ও পরীমনি | কোলাজ

বিনোদন প্রতিবেদক: চিত্রনায়িকা পরীমনি ও শবনম ইয়াসমীন বুবলী—দুজনেরই অভিনয় ক্যারিয়ার ৯ বছরের কাছাকাছি। এই সময়ে তাঁদের অভিনীত ছবির সংখ্যাও দুই ডজনের মতো। কিন্তু একসঙ্গে তাঁদের কোনো সিনেমায় দেখা যায়নি। কিন্তু দীর্ঘ ক্যারিয়ারে এবারই প্রথম দুজনকে এক ছবিতে দেখা যাবে। ছবির নাম ‘খেলা হবে’। ছবিটির পরিচালক তানিম রহমান। পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে কেউ মুখ না খুললেও তথ্য–সম্প্রচার মন্ত্রণালয়ে শুটিংয়ের আবেদন থেকে ছবিটি সম্পর্কে বিস্তারিত জানা গেছে। আগামী অক্টোবরে শুরু হচ্ছে শুটিং।

জানা গেছে, ‘খেলা হবে’ ছবির গল্পের প্রয়োজনে তিন সপ্তাহের শুটিং হবে ভারতে। তাই দেশটিতে যেতে শিল্পী ও কলাকুশলীর একটি দলের জন্য আবেদন করেছে প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মসের ফারজানা মুন্নী। গতকাল রোববার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত নোটিশে দেখা গেছে ভারতে শুটিংয়ের অনুমতি পেয়েছেন তাঁরা। সেই তালিকায় পরীমনি, বুবলী ছাড়াও শহীদুল আলম সাচ্চু, আবুল কালাম আজাদ, মিশা সওদাগর, মুশফিকুর রহমান, সাইফুল ইসলাম মজুমদারসহ ১২ জনের অনুমতি মিলেছে।

বাংলাদেশের সংসদ সদস্য শামীম ওসমানের মুখে প্রথমবার ভাইরাল হয় ‘খেলা হবে’ সংলাপটি। পরে এটি ভারতের পশ্চিমবঙ্গে জনপ্রিয় হয়ে ওঠে তৃণমূল কংগ্রেসের নেতা দেবাংশু ভট্টাচার্যের মাধ্যমে।

মমতা ব্যানার্জিকেও এই স্লোগান দিতে দেখা গেছে। এমনকি এ স্লোগান দিয়ে গানও বানিয়েছে তৃণমূল। কদিন আগে মুক্তি পাওয়া বলিউড সিনেমা ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’তে ট্রেলারে আলিয়া ভাটের মুখেও শোনা গেছে ‘খেলা হবে’ সংলাপটি! এবার এই শব্দ দুটিকে ঘিরে তৈরি হচ্ছে বাংলাদেশের সিনেমা। সিনেমাটিতে কী ধরনের গল্প বলা হবে, সেটা এখনো জানা যায়নি। এ নিয়ে পরিচালক ও প্রযোজক কেউই এখন কথা বলতে চান না।

‘খেলা হবে’ সিনেমার মাধ্যমে প্রথমবার পর্দা ভাগাভাগি করতে দেখা যাবে ঢাকাই সিনেমার দুই আলোচিত নায়িকা পরীমণি ও শবনম বুবলীকে। টিএম ফিল্মস ছবিটি প্রযোজনা করতে যাচ্ছে। গত ২ আগস্ট প্রযোজনা প্রতিষ্ঠানটির পেজে জানানো হয়, তানিম রহমান একটি ছবি বানাবেন। তবে সে সময় সিনেমার নাম কিংবা কলাকুশলী সম্পর্কে কিছুই প্রকাশ করা হয়নি।

একটি সূত্র জানায় আগামী অক্টোবরে ‘খেলা হবে’ সিনেমার শুটিং হওয়ার কথা আছে। সেভাবেই ইউনিট প্রস্তুতি শুরু করেছে। এ কারণে টিএম ফিল্মসের পক্ষে ফারজানা মুন্নি তথ্য মন্ত্রণালয়ে ভারতে যাওয়া ও সেখানে শুটিংয়ের অনুমতি চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত অনুমতি দেওয়া হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ–সংক্রান্ত একটি নোটিশে দেখা যায়, পরিচালকসহ মোট ১২ জনকে ভারতে গিয়ে শুটিংয়ের অনুমতি দেওয়ার বিষয়টি জানানো হয়। সেখানে বলা হয়েছে, ২৭ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর পর্যন্ত ২৫ দিন ভারতে শুটিং করা যাবে।