নওগাঁয় অজ্ঞান করে অটোরিকশা চুরি করতেন তিনি

নওগাঁর বদলগাছীতে অটোরিকশা চোর চক্রের মূলহোতা রাজু মন্ডল গ্রেপ্তার | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নওগাঁ:  নওগাঁর বদলগাছীতে অটোরিকশা চোর চক্রের মূলহোতা রাজু মন্ডলকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় অজ্ঞান জিল্লুর রহমান রহমান নামে এক ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় র‌্যাব-৫ জয়পুরহাট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এর আগে বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার চকবেনী এলাকা হতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার রাজু মন্ডল (৪০) বগুড়া জেলার শীবগঞ্জ থানার নগরজান গ্রামের মৃত সোলায়মান মন্ডলের ছেলে। আর উদ্ধার হওয়া ভিকটিম জিল্লুর রহমান নওগাঁর পত্নীতলা থানার সিধাতৈল গ্রামের মৃত হবিবর রহমানের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার রাজু মন্ডল আন্তঃজেলা চোর চক্রের সদস্য। সে বিভিন্ন জেলায় গিয়ে প্রথমে সারাদিনের জন্য অটোরিকশা ভাড়া করেন। এরপর সন্ধ্যা হলে অটোচালককে কৌশলে চেতনানাশক ওষুধ খাইয়ে অজ্ঞান করার পর অটোরিকশা নিয়ে পালিয়ে যান। এ পর্যন্ত বিভিন্ন জেলায় সে পাঁচটি অটোরিকশা একই কায়দায় চুরি করে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২০ সেপ্টেম্বর দুপুরে এক হাজার টাকায় রাজু মন্ডল সারাদিনের জন্য একটি অটোরিকশা ভাড়া নেয়। পরবর্তীতে দিন গড়িয়ে রাত হলে আসামি কৌশলে ভিকটিমকে চেতনা নাশক জুস খাইয়ে অজ্ঞান করে।

এরপর ভিকটিমকে সুবিধাজনক জায়গায় ফেলে দেওয়ার সুযোগ খুঁজছিল। গোপন সংবাদ পেয়ে র‌্যাব-৫, সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক ও স্কোয়াড কমান্ডার ইমদাদ হোসেন বিপুলের নেতৃত্বে বদলগাছীর চকবেনী এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে চোর চক্রের মূলহোতা রাজুকে গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে ভিকটিম জিল্লুর রহমান রহমানকে উদ্ধার করা হয়। পরবর্তীতে ভিকটিমকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে গ্রেপ্তারকৃত রাজু মন্ডলকে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে।